• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্লগ ওভারে খেলতে নেমে সেঞ্চুরির আশা দুষ্মন্তের, চাইলেন মুখ্যমন্ত্রিত্ব

্লগ ওভারে খেলতে নেমে সেঞ্চুরির আশা দেখছেন হরিয়ানার জননায়ক জনতা দলের প্রধান দুষ্মন্ত চৌতালা। আজ সকালে ভোটগণনা শুরু হতেই তাঁর হাসি ক্রমশই বেড়েছে। পাশাপাশি বেড়েছে বিজেপির কপালে চিন্তার ভাঁজ। সেই ভাঁজকে আরও বাড়িয়ে দিয়ে এবার চৌতালা জানিয়ে দিলেন যেই দল তাঁকে মুখ্যমন্ত্রীর পদ দেবে তিনি সেই দলের সঙ্গে জোট গড়তে রাজি। ইতিমধ্যেই কংগ্রেস চৌতালাকে উপ-মুখ্যমন্ত্রী পদ দেবে বলে জানিয়েছে। ভুপিন্দর সিং হুডার সঙ্গে কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে।

বিজেপি-কংগ্রেসকে টেক্কা দুষ্মন্তের

বিজেপি-কংগ্রেসকে টেক্কা দুষ্মন্তের

গতবছরই ইন্ডিয়ান ন্যাশনাল লোক দল থেকে বেরিয়ে গিয়ে নিজের দল গড়েন দুষ্মন্ত চৌতালা। সেখান থেকে এক বছরের মধ্যে বিধানসভা নির্বাচনে লড়ে বিজেপি-কংগ্রেসকে টেক্কা দেওয়া চৌতালার পক্ষে বড় সাফল্য বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। ভোট গণনা যত এগোচ্ছে তত পরিস্কার হচ্চে চিত্রটা। মূলত বিজেপি-কংগ্রেসের লড়াই হলেও হরিয়ানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছে জেজেপি। প্রাথমিক প্রবণতার নিরিখে দেখা যাচ্ছে রাজ্যে বৃহত্তম দল হিসাবে বিজেপি-র আবির্ভাব হলেও ভালো ফলের দিকে এগোচ্ছে দুষ্মন্ত চৌতালার দল।

বিজেপিকে আটকাতে কংগ্রেসের হাত ধরতে পারেন দুষ্মন্ত

বিজেপিকে আটকাতে কংগ্রেসের হাত ধরতে পারেন দুষ্মন্ত

এদিকে প্রথমে মনে করা হচ্ছিল বিজেপিকে আটকাতে কংগ্রেসের হাত ধরতে পাড়েন চৌতালা। সকালে সাংবাদিকদেরকে দেওয়া বক্তব্যেও তাই স্পষ্ট হয়। তিনি বলেন, "হরিয়ানার জনগণের ভালোবাসা পেয়ে আমি আপ্লুত। এটা বদলের চিহ্ন। বিজেপির ৭৫ আসন পাওয়ার স্বপ্ন তো ভেঙে গেল। এবার আমাদের লক্ষ্য যমুনা পার করা।"

দুষ্মন্তকে দলে টানতে ময়দানে বিজেপি

দুষ্মন্তকে দলে টানতে ময়দানে বিজেপি

তবে দুষ্মন্তকে নিজেদের দিকে টেনে সরকার গঠনের পথ মসৃণ করতে লেগে পড়ল বিজেপিও। সূত্রের খবর এনডিএ সরিক শিরোমণি অকালি দলের নেতা প্রকাশ সিং বাদল ও সুখবির সিং বাদলকে ইতিমধ্যেই দুষ্যন্তের সঙ্গে কথা বলতে বলেছে বিজেপি শীর্ষ নেতৃত্ব। যদিও মুখ্যমন্ত্রী পদ অন্য কোনও দলকে দেবে না বলেও জানিয়ে দিয়েছে তারা।

মুখ্যমন্ত্রীত্বের দাবি দুষ্মন্তের

মুখ্যমন্ত্রীত্বের দাবি দুষ্মন্তের

এদিকে পরিস্থিতি আরও স্পষ্ট হতেই আরও চালিয়ে খেলার নীতি গ্রহণ করলেন দুষ্মন্ত। কর্নাটকে কুমারস্বামীর মতো তাঁর ভাগ্য খুলে যেতে পারে বুঝতে পেরে মুখ্যমন্ত্রীত্বের দাবি করেন তিনি। তিনি বলেন, "সন্ধ্যায় আমাদের দলের ন্যাশনাল এক্সিকিউটিভ বৈঠক বসবে। সেখানেই কোন দলের সঙ্গে জোট হবে তা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এখনও পর্যন্ত আমি এটা নিয়ে কারুর সঙ্গে কথা বলিনি।"

ত্রিশঙ্কু হতে চলেছে হরিয়ানা বিধানসভা! ফেল করল সিংহভাগ বুথ ফেরত সমীক্ষা

English summary
Dushyant Chautala demanded CM post to form alliance with either BJP or Congress
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X