India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Assam: অনুপ্রেবেশকারীদের উচ্ছেদ করতে গিয়ে রণক্ষেত্র অসম, মৃত্যু দুই, আহত বহু পুলিশ কর্মী

Google Oneindia Bengali News

ফের নতুন করে উত্তপ্ত অসম। অবৈধ ভাবে দখল করে থাকা অনুপ্রেবেশকারীদের উচ্ছেদকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা। রাজ্যের দরং জেলার ঢলপুরের গরুখুঁটিতে উচ্ছেদ অভিযান চালাতে যায় অসম পুলিশের বিশাল একটি বাহিনী। সেই সময়ে এই সংঘর্ষ বাঁধে বলে জানা গিয়েছে।

অনুপ্রেবেশকারীদের টার্গেট করে গুলি ছুঁড়তে থাকে পুলিশ। পুলিশের গুলিতে দুজনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

অনুপ্রেবেশকারীদের উচ্ছেদ করতে গিয়ে রণক্ষেত্র অসম

অন্যদিকে আন্দোলনকারীরাও পাল্টা পুলিশকে লক্ষ্য করে ইট বৃষ্টি করতে থাকে বলে অভিযোগ। আন্দোলনকারীদের ছোঁড়া পাথরের আঘাতে বেশ কয়েকজন পুলিশ কর্মী গুরুতর আহত বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্র পরিস্থিতি এলাকাতে।

অন্যদিকে ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল অসমের পুলিশের উচ্চ পদস্থ আধিকারিকরা। গিয়েছেন প্রশাসনিক আধিকারিকরাও। ঘটনার পর বন্ধ হয়ে গিয়েছে উচ্ছেদ অভিযান। তবে আগামিকাল শুক্রবার ফের অভিযান শুরু হবে বলে জানানো হয়েছে। ফলে নতুন করে অশান্তি-সংঘর্ষের আশঙ্কা থেকেই যাচ্ছে। যদিও অসম পুলিশের তরফে আরও কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানা গিয়েছে।

এই ঘটনার পর অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা জানিয়েছেন, অনুপ্রবেশকারীরা হঠাত করেই পুলিশের উপরে হামলা চালায়। ছোট ছোট বিভিন্ন অস্ত্রের সাহায্যে হামলা চালায় বলে অভিযোগ। এমনকি ইটবৃষ্টি পর্যন্ত করা হয়। কার্যত প্রাণে বাঁচতেই পুলিশ গুলি চালায় বলে জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী। তবে এই ঘটনার উচ্ছেদ অভিযান বলে জানিয়েছেন হিমন্ত বিশ্বশর্মা।

পুলিশ সূত্রের খবর, দরং জেলার ঢলপুরের গরুখুঁটি এলাকাতে বেআইনি জমায়েত হচ্ছিল বলে অভিযোগ। এমনকি বাংলাদেশ থেকেও বেআইনি অনুপ্রবেশকারী হচ্ছে বলে অভিযোগ। আর এই সংক্রান্ত একাধিক অভিযোগ পাওয়ার পরেই এই উচ্ছেদ অভিযান শুরু হয়। জানা গিয়েছে, অনুপ্রবেশকারীদের ছোঁড়া ইটের আঘাতে ১১ জন পুলিশ কর্মী আহত হয়েছেন। তাঁদের মধ্যে বেশ কয়েকজন মহিলা পুলিশও রয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা রয়েছে ঘটনাস্থলে। এলাকাতে বসানো হয়েছে পুলিশ পিকেটিং।

অন্যদিকে গত কয়েকদিন ধরে একাধিক ঘটনাতে বারবার উত্তপ্ত হচ্ছে অসম। মাসখানেক আগে সীমান্ত সমস্যা নিয়ে অসম এবং মজোরামের মধ্যে সংঘর্ষ বাঁধে। সেই ঘটনাতে গুলি পর্যন্ত চলে। তাতে বেশ কয়েকজন অসম পুলিশের মৃত্যু পর্যন্ত হয়। যা নিয়ে চরম বিতর্ক তৈরি হয়। আর সেই রেশ কাটতে না কাটতেই ফের উত্তপ্ত অসম। এবার অনুপ্রবেশকারীদের উচ্ছেদ করা নিয়ে ব্যাপক উত্তেজনা সে রাজ্যে ।

English summary
During Eviction Drive Assam police Open Fire, 2 died
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X