• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

যোগী রাজ্যে ভোটার তালিকায় হাতি, হরিণ! গ্রামের মহিলার জায়গায় সানি লিওনির ছবিতে চাঞ্চল্য

গ্রামের মহিলার জায়গায় সানি লিওনির ছবি। ভোটার তালিকায় স্থান পেয়েছে, হাতি, পায়রা, হরিণও। উত্তর প্রদেশের বালিয়ায় পরিবর্তিত যে ভোটার তালিকা প্রকাশিত হয়েছে, তাতে এমনটাই দেখা যাচ্ছে। সরকারি ওয়েবসাইটে তা আপলোডও করা হয়েছে। বিপাকে পড়ে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে প্রশাসন।

যোগী রাজ্যে ভোটার তালিকায় হাতি, হরিণ! গ্রামের মহিলার জায়গায় সানি লিওনির ছবিতে চাঞ্চল্য

বালিয়ার বিবেকানন্দ কলোনির বাসিন্দা দুর্গাবতী সিং। গ্রাম্য মহিলা। ভোটার তালিকা প্রকাশের জায়গায় দেখা যাচ্ছে তাঁর ছবির জায়গায় স্থান পেয়েছেন সানি লিওনি। ভোটার তালিকায় প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী নারদ রাইয়ের ছবির জায়গায় রয়েছে হাতির ছবি। এখানেই শেষ নয়। কুনওয়ার অঙ্কুর সিং-এর ছবির জায়গায় রয়েছে একটি হরিণ।

নির্বাচন কমিশনের নির্দেশিকা অনুযায়ী, ১৫ জুলাই এমনই ভোটারদের এমনই বিতর্কিত তালিকা আপলোড করা হয়েছে।

প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রী নারদ রাইয়ের ছবির জায়গায় বন্য হাতির ছবি থাকলেও, ঠিকানার জায়গায়, বাড়ির নম্বর (৮৫) কিংবা কোন অঞ্চলে বাড়ি( চন্দ্রশেখর নগর কলোনি, বালিয়া) সঠিকভাবেই অন্তর্ভুক্ত করা হয়েছে। অনেক ভোটারের ক্ষেত্রেই এমন ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

ঘটনার কথা প্রকাশ্যে আসার পর জেলার নির্বাচনী আধিকারিকরা তালিকা সঠিক করার কাজে হাত দিয়েছেন। প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়াও শুরু হয়ে গিয়েছে। ডেটা এন্ট্রি অপারেটর বিষ্ণুদেব বর্মাকে ট্রান্সফার করে দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। ঘটনায় ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গিয়েছে তিনি কাজে যোগ দেওয়ার ২০ দিন আগেই। জানিয়েছেন, বালিয়া সদরের এসডিএম অশ্বিনী শ্রীবাস্তব।

শহরের প্রশাসনিক আধিকারিক বিশ্রাম যাদব জানিয়েছেন, ১৩ অগাস্ট চূড়ান্ত তালিকা প্রকাশের আগেই ভুল সংশোধন করা হয়ে গিয়েছে। বালিয়া কোতয়ালি পুলিশ স্টেশনে অপারেটরের বিরুদ্ধে এফআইআর দায়ের করার কথা জানিয়েছিলেন তিনি। সেখানে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে ১৫ অগাস্ট।

ডেপুটি ডিস্ট্রিক্ট ইলেকশন অফিসার তথা অতিরিক্ত জেলাশাসক মনোজকুমার সিংহল জানিয়েছেন, ভোটার তালিকা পর্যবেক্ষণের সময় ভুলগুলি চোখে পড়ে। আট ভোটারের ভুল ছবি লাগিয়েছিলেন অপারেটর। জানিয়েছেন তিনি। বিষয়টি রাজ্য নির্বাচন কমিশনের নজরে আনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

English summary
Durgawati in UP's Ballia district identified with Sunny Leone in voter list
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X