• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ি থেকে কাজের মেয়াদ বাড়ল তথ্য প্রযুক্তি ও বিপিও কর্মীদের, নির্দেশিকা জারি টেলিকম বিভাগের

  • |

গোটা দেশ জুড়ে ক্রমেই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হার। ইতিমধ্যেই আক্রান্তের সংখ্যা ১২ লক্ষ ছুঁইছুঁই। এমতাবস্থায় তথ্য-প্রযুক্তি ও বিপিও কর্মীদের জন্য বাড়ি থেকে কাজের সময়সীমা বাড়াল সরকার। আগামী ৩১শে ডিসেম্বর পর্যন্ত তাদের বাড়ি থেকে কাজের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। এর আগে এই সময়সীমা ছিল ৩১শে জুলাই পর্যন্ত।

বাড়ি থেকে কাজের মেয়াদ বাড়ল তথ্য প্রযুক্তি ও বিপিও কর্মীদের, নির্দেশিকা জারি টেলিকম বিভাগের

সম্প্রতি এই বিষয়ে একটি টুইট করতে দেখা যায় দেশের টেলিকম বিভাগ বা ডিওটিকে। সেখানে বলা হয়, “ করোনার চলমান উদ্বেগের পরিপ্রেক্ষিতে বাড়ি থেকে কাজ সহজতর করার জন্য ডিওটি অন্যান্য পরিষেবা সরবরাহকারীদের শর্তগুলিতে ৩১শে ডিসেম্বর পর্যন্ত শিথিলতা আরও বাড়িয়েছে।” বর্তমানে প্রায় ৮৫ শতাংশ তথ্যপ্রযুক্তি কর্মী বাড়ি থেকে কাজ করছেন। পাশাপাশি যারা শুধুমাত্র অপারেশনাল কাজ করছেন তারাই অফিসে যাচ্ছেন।

এদিকে মহামারীর মধ্যে বাড়ি থেকে কাজ করার সুবিধার্থে মার্চ মাসে এই বিষয়ে প্রথম নির্দেশিকা জারি করতে দেখা যায় টেলিকম বিভাগকে। সেই সময় ৩০ শে এপ্রিল পর্যন্ত বেশ কিছু নিয়ম শিথিল করা হয়। পরবর্তীতে ওএসপি-দের জন্য ৩১শে জুলাই পর্যন্ত বাড়ি থেকে কাজের সময় সীমা বাড়ানো হয়। এদিকে করোনা আবহের প্রেক্ষাপটে করোনা বিধি মেনে সরকারী বেসরকারি সমস্ত জায়গাতেই নতুন করে কাজকর্ম শুরু হলেও সংক্রমণের আশঙ্কায় সিংহভাগ কর্মীরা বাড়ি থেকেই কাজ করতে চাইছেন। তথ্য প্রযুক্তি ক্ষেত্রে এই সমস্যা প্রবলতর।

কৃষি-শিল্পের জোড়া উন্নতিতে বেকারত্বকে হারিয়ে দিয়েছে রাজ্য, দাবি মুখ্যমন্ত্রীর

ফের কাঠগড়ায় বেজিং! চিনা হ্যাকারদের বিরুদ্ধে করোনা গবেষণার তথ্য-চুরির অভিযোগ আমেরিকার

English summary
duration of work from home has been extended to the it and bpo employees guidelines issued by the department of telecommunication
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X