• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্রেন চলতেই এক ধাক্কায় দেশে করোনা সংক্রমণে ১০০ শতাংশ বৃদ্ধি, গ্রিন জোনেও ছড়াচ্ছে করোনা

গত কয়েক সপ্তাহ ধরে আংশিকভাবে ট্রেন পরিষেবা শুরু হয়েছে গোটা দেশে। তাতে যা পরিণতি হয়েছে সেটা দেশে উদ্বেগ চরমে উঠেছে গবেষকদের। ট্রেন আংশিক চালু হতেই গোটা দেশে করোনা সংক্রমণ এক ধাক্কায় ১০৫.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। করোনায় রীতিমত থরহরি কম্প অবস্থা রাজ্যগুলির। গ্রিনজোনে থাকা রাজ্যগুলিতেও হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ

১০০ শতাংশ বাড়ল করোনা সংক্রমণ

১০০ শতাংশ বাড়ল করোনা সংক্রমণ

করোনা লকডাউনের তৃতীয় দফা থেকেই আংশিকভাবে ট্রেন চলাচল শুরু হয়েছে গোটা দেশে। যার জেরে এক ধাক্কায় ১০৫.৫ শতাংশ বেড়েছে করোনা সংক্রমণ। ১২ মে ভারতে করোনা সংক্রামিত হয়েছিল ৭৪,৬২৪ জন। ২৫ মে সেটা এক ধাক্কায় বেড়ে হয়েছে ১,৪৫,৩৮০ জন। শুধু মহারাষ্ট্রেই ১২ থেকে ২৫ মে-র মধ্যে করোনা ভাইরাসে সংক্রমণ ১২৫ শতাংশ বেড়েছে। ১২ থেকে ২৬ মে-র মধ্যে ২৯,২৬৬ জন করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন। দিল্লিতেও ১৫ দিনে সংক্রামিত হয়েছেন ৬৮২০ জন।

 গ্রিন জোনেও ছড়াচ্ছে সংক্রমণ

গ্রিন জোনেও ছড়াচ্ছে সংক্রমণ

সিকিমে যেখানে একটিও করোনা সংক্রমণ ছিল না। ট্রেন চলার পর থেকে সিকিমে করোনা সংক্রামিত হয়েছেন ১ জন। ঠিক একই অবস্থা নাগাল্যান্ডেও। করোনা ভাইরাসে সংক্রামিত হয়েছেন ৪ জন। সকলেই ভিন রাজ্য থেকে আসা পরিযায়ী শ্রমিক। মণিপুরে ২ থেকে বেড়ে করোনা সংক্রমণ ছড়িয়েছে ৩৯ জনের মধ্যে। একই অবস্থা গোয়া, ছত্তিশগড়, ত্রিপুরার। অসম, উত্তরাখণ্ডে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। অসমে ৬৫ েথকে বেড়ে ৫২৬ হয়েছে করোনা সংক্রমণ। উত্তরাখণ্ডে ৬৮ থেকে বেড়ে ৩৪৯ হয়েছে করোনা সংক্রমণ।

পশ্চিমবঙ্গেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ

পশ্চিমবঙ্গেও লাফিয়ে বাড়ছে সংক্রমণ

পরিযায়ী শ্রমিকরা ফিরতে শুরু করায় পশ্চিমবঙ্গেও করোনা সংক্রমণ এক লাফে ৪০০০ অতিক্রম করেছে। জেলায় জেলায় ছড়াতে শুরু করেেছ করোনা সংক্রমণ। এতোদিন যেখানে কলকাতা ও সংলগ্ন এলাকায় সীমাবন্ধ ছিল করোনা সংক্রমণ সেটা এবার জেলার গ্রামে গ্রামে ছড়াতে শুরু করেছে।

 ১ জুন থেকে বাড়বে ট্রেন

১ জুন থেকে বাড়বে ট্রেন

এদিকে ১ জুন থেকে আরও ২০০টি প্যাসেঞ্জার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে। তাতে উদ্বেগ আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। জুন মাসের মাঝামাঝি করোনা সংক্রমণ দেশে চরমে উঠবে বলে আগেই জানিয়েছিলেন গবেষকরা। এখন সেই পথেই এগোচ্ছে গোটা দেশ।

English summary
Due to train sevice resume in country coronavirus infection raised 100 percent
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X