• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেড নেই ফেরাল ১৮টি হাসপাতাল, করোনা উপসর্গ নিয়ে বিনা চিকিৎসায় মৃত্যু রোগীর

Google Oneindia Bengali News

ভয়ঙ্কর পরিস্থিতির দিকে যাচ্ছে করোনা সংক্রমণ। গোটা দেশে সাড়ে পাঁচ লাখ অতিক্রম করেছে করোনা সংক্রমণ। হাসপাতালে বেড পাওয়া যাচ্ছে না। করোনার ভয়াল পরিস্থিতির শিকার হয়ে বিনা চিকিৎসায় মারা গেলেন বেঙ্গালুরুর এক বাসিন্দা। মর্মান্তিক সেই মৃত্যু বুঝিয়ে দিচ্ছে আগামী দিন আরও কঠিন এবং নির্মম হতে চলেছে।

 বেড সংকট হাসাতালে

বেড সংকট হাসাতালে

করোনা সংক্রমণ হঠাৎ করে বাড়তে শুরু করেছে দেশে। আনলক পর্ব শুরু হতেই গোটা দেশে এক ধাক্কায় সাড়ে পাঁচ লাখ অতিক্রম করেছে করোনা সংক্রমণ। রোগীর তুলনায় বেড সংখ্যা কমে যাচ্ছে হাসপাতাল গুলিতে। বেঙ্গালুরুতে এমনই এক মর্মান্তিক ঘটনা প্রকাশ্যে এসেছে। করোনা উপসর্গ নিয়ে ১৮টি হাসপাতাল ঘুরেও চিকিৎসা পেলেন না পঞ্চাশোর্ধ্ব রোগী। তীব্র শ্বাসকষ্টের রোগীকেশহরের এ প্রান্ত থেকে ও প্রান্তে ছটল অ্যাম্বুলেন্স।

 চিকিৎসা পেলেন না রোগী

চিকিৎসা পেলেন না রোগী

পরিবারের লোকেরা প্রায় ৫০টি হাসপাতালের সঙ্গে যোগাযোগ করেছিলেন। তার মধ্যে ১৮টি হাসপাতালে সরাসরি পৌঁছে যান তাঁরা। কিন্তু প্রত্যেকটি হাসপাতাল থেকেই জানানো হয় বেড নেই আইসিইউ-তে। শহরের নামি-দামি হাসপাতালও ফিরিয়ে দিয়েছিল তাঁদের। বাধ্য হয়েই বাড়িতে রাখতে হয় রোগীকে। রবিবার অনেক েচষ্টার পর বাড়িতেই অক্সিজেন দিয়ে রাখা হয়েছিল রোগীকে।

 বিনা চিকিৎসায় মৃত্যু

বিনা চিকিৎসায় মৃত্যু

রবিবার থেকেই অবস্থার অবনতি হতে শুরু করেছিল ওই ব্যক্তির। অবস্থা সংকট জনক হলে একটি হাসপাতালে ভর্তি করার সুযোগ পায় পরিবার। কিন্তু সেখানে নিয়ে গিয়ে ভেন্টিলেটরে দেওয়ার ১০ মিনিটের মধ্যেই মারা যান রোগী। চিকিৎসা পাননি বললেই চলে।

ক্ষুব্ধ পরিবার

ক্ষুব্ধ পরিবার

এদিকে করোনা পরিস্থিতি মোকাবিলায় ২৫০০ বেড বেসরকারি হাসপাতালে বাড়ানোর নির্দেশ দিয়েছে কর্নাটক সরকার। কিন্তু তারপরেও বাস্তব পরিস্থিতিটা এরকম হয়েছে। বিনা চিকিৎসায় মরতে হচ্ছে রোগীদের।

English summary
Due to shortage of Bed patient died with coronavirus infection symptom
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X