• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উৎসবের মুখে মধ্যবিত্তের পকেটে টান, আগামীকাল থেকে দামি হচ্ছ একাধিক অত্যাবশ্যকীয় পন্য

Google Oneindia Bengali News

ফের মধ্যবিত্তের পকেটে চাপ। আগামীকাল থেকে দামি হচ্ছে একাধিক অত্যাবশ্যকীয় জিিনস। চাল-আটা থেকে শুরু করে দুধ-দই-পনির সব কিছুর দামই এক ধাক্কায় বেড়ে যাবে। কারন একাধিত অত্যাবশ্যকীয় পন্যের উপরে ৫ শতাংশ জিএসটি বাড়ছে। ৪৭ তম জিএসটি কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তাতেই বলা হয়েছিল একাধিক অত্যাবশ্যকীয় পন্যের উপরে ১৮ জুলাই থেকে জিএসটির পারা চড়বে।

জিএসটি বাড়ছে একাধিক পন্যের

জিএসটি বাড়ছে একাধিক পন্যের

আগামীকাল থেকে দামি হতে চলেছে একাধিক অত্যাবশ্যকীয় পন্য। একদিকে মুদ্রাস্ফীতি তার উপরে আবার জিএসটির কোপ। আগামীকাল থেকে একাধিক অত্যাবশ্যকীয় পন্যের জিএসটি বাড়ছে। ৪৭তম জিএসটি কাউন্সিলের বৈঠকে বেশ কিছু অত্যাবশ্যকীয় পন্যের উপরে জিএসটি বাড়ছে। ৫ শতাংশ জিএসটি বসছে একাধিক পন্যের উপরে। তার জেরে মধ্যবিত্তের পকেটে চাপ বাড়বে।

প্যাকেট জাত কোন কোন জিনিসে জিএসটি বাড়ছে

প্যাকেট জাত কোন কোন জিনিসে জিএসটি বাড়ছে

একাধিক প্যাকেটজাত জিনিসের উপরে ৫ শতাংশ অতিরিক্ত জিএসটি চাপানোর সিদ্ধান্ত িনয়েেছ কেন্দ্র। প্যাকেট জাত দুধ-দই-লস্যি-পনিরের উপরে ৫ শতাংশ জিএসটি বাড়ছে। এমনকী চাল, প্যাকেট জাত আটা সব কিছুর উপরেই জিএসটি বাড়ছে। যার জেরে মধ্যবিত্তের পকেটে কোপ পড়বে। কারণ চাল, আটা অত্যাবশ্যকীয় পন্য। আর অধিকাংশ বাড়িতেই দুধ আসে প্যাকেটে। তার কারণে আগামীকাল থেকে বেশি টাকা গুনতে হবে।

হাসপাতালের ঘরভাড়া আর হোটেল ভাড়া বাড়ছে

হাসপাতালের ঘরভাড়া আর হোটেল ভাড়া বাড়ছে

অত্যাবশ্যকীয় পন্যের পাশাপাশি জিএসটি বাড়তে চলেছে হাসপাতালের ঘর ভাড়ার ক্ষেত্রেও। ৫০০০ টাকার বেশি ঘর ভাড়া যুক্ত বেডের জন্য অতিরিক্ত ৫ শতাংশ জিএসটি দিতে হবে। আইসিইউ-র ক্ষেত্রেও একই িনয়ম প্রযোজ্য। একই সঙ্গে জিএসটির আওতায় আনা হচ্ছে ১০০০টাকার কম ভাড়ার হোটেল রুমকেও। ১০০০ টাকার কম হোটেলের ঘর ভাড়া হলেও এবার ১২ শতাংশ জিএসটি দিতে হবে।

দামি হবে এলইডি লাইট

দামি হবে এলইডি লাইট

দামি হতে চলেছে এলইডি লাইটও। জিএসটির পরিমান ১২ শতাংশ থেকে বাড়িয়ে ১৮ শতাংশ করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এখন এলইডি লাইটই বাজারে চলে। ঘরে বাড়িেত সর্বত্র এলইডি লাইটের ব্যবহার হচ্ছে। বাজারে এলইডি লাইটের ব্যবহার বেড়ে গিয়েছে। সাধারণ বাল্ব এবং টিউবের ব্যবহার প্রায় উঠেই গিয়েছে। কাজেই একদিকে যখন বিদ্যুতের মাশুল কমাতে এলইডি লাইটের ব্যবহার করা হচ্ছে। অন্যদিকে তেমনই িজএসটি বাড়িয়ে এলইডি লাইটের দাম বাড়িয়ে দেয়া হচ্ছে।

শিবসেনার ভাঙন রুখতে মরিয়া চেষ্টা, অস্বস্তি বাড়িয়ে উদ্ধব ঠাকরের আবেদন ফেরালেন দেবেন্দ্র ফড়নবীশ! শিবসেনার ভাঙন রুখতে মরিয়া চেষ্টা, অস্বস্তি বাড়িয়ে উদ্ধব ঠাকরের আবেদন ফেরালেন দেবেন্দ্র ফড়নবীশ!

English summary
Rice, flour,milk GST increased
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X