• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ওয়াক-ইন ইন্টারভিউ-এ কাত! দেশজুড়ে ইন্ডিগোর ফ্লাইটে বিলম্বে ব্যাখ্যা চাইল ডিজিসিএ

Google Oneindia Bengali News

দেশ জুড়ে ইন্ডিগোর (Indigo) বিমান (Flight) চলাচলে বিলম্ব। শনিবার ইন্ডিগো নেটওয়ার্কের প্রায় ৫০ টি বিমান চলাচলে বিঘ্ন (delay) ঘটে। ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের (DGCA) তরফে বিমান চলাচলে বিঘ্ন ঘটা নিয়ে কারণ স্পষ্ট করতে নির্দেশ দিয়েছে।

ক্রু সদস্য কম

ক্রু সদস্য কম

ইন্ডিগোর তরফে প্রাথমিকভাবে জানানো হয়েছিল, তাদের সংস্থায় ক্রু সদস্য কম রয়েছে। সেই কারণে এই বিলম্ব হয়েছে শনিবার।
সূত্রের খবর অনুযায়ী, টাটা গ্রুপ এবং এআই এক্সপ্রেস কেবিন ক্রু নিয়োগের জন্য ওয়াক-ইন ইন্টারভিউ নিচ্ছে। সেই কারণেই ইন্ডিগোর কেবিন ক্রুদের উল্লেখযোগ্য অংশ সেখানে গিয়েছে। ব্যাপক সংখ্যায় কেবিন ক্রুরা ছুটি নিয়েছিলেন। করোনা মহামারীর সময়ে ইন্ডিগোর কেবিন ক্রুদের বেতন কাটা নিয়ে অসন্তোষ তৈরি হয়। পরবর্তী সময়ে জ্বালানির দাম বৃদ্ধির কারণে
বিমান টিকিটের দামও বাড়ে।

পরিষেবা তলানিতে

পরিষেবা তলানিতে

অসামরিক বিমান পরিবহন মন্ত্রক প্রকাশিত তথ্য থেকে জানা যাচ্ছে, শনিবার সারা দেশে ২৫৯১ টি অভ্যন্তরীণ এবং ৪৬ টি আন্তর্জাতিক বিমান চলেছে। দেশে বিমান পরিবহণ সংস্থাগুলির মধ্যে এয়ার এশিয়া ৯৮.৩%,গো ফাস্ট ৮৮%, ভিস্তারা ৮৬.৩%, স্পাইস জেট ৮০.৪%, এবং এয়ার ইন্ডিয়া ৭৭.১ % পরিষেবা দিতে পেরেছে। তুলনায় ইন্ডিগোর পরিষেবা দিতে পেরেছিল ৪৫.২%।

কারণ ব্যাখ্যা করতে হবে

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, ডিজিসিএ কর্মকর্তারা বলেছেন, ইন্ডিগোকে সতর্ক করে বলা হয়েছে দেশব্যাপী সংস্থার বিমান চলাচলে ব্যাপক বিঘ্ন ঘটার কারণ জানাতে হবে। বিমান পরিবহনমন্ত্রকের তথ্য বলছে, শনিবার ইন্ডিগোর মাত্র ৪৫ % বিমান সময়মতো ছেড়ে যেতে পেরেছে।

টিকিটের চাহিদা বেড়েছে

টিকিটের চাহিদা বেড়েছে

এই মুহূর্তে করোনা সংক্রমণ বাড়লেও, একমাসে আগে পরিস্থিতি ছিল অন্য রকম। সেই সময় থেকেই বিমানের টিকিটের চাহিগা বাড়তে থাকে। শুক্রবার ১ জুলাই থেকে ইন্ডিগো লাদাখ, উত্তরাখণ্ড এবং কাশ্মীরে ভ্রমণ পিপাসুদের চাহিদা মেটাতেদিল্লি-লে, দিল্লি-শ্রীনগর এবং লখনৌ পন্তনগর রুটে অতিরিক্ত বিমান চালানো শুরু করেছে। তার পর দিনেই বিঘ্ন ঘটল বিমান চলাচলে।

বিজেপির টার্গেটে কোন কোন রাজ্য, মমতার বন্ধু-রাজ্য থেকে বিজয়-শপথ অমিত শাহেরবিজেপির টার্গেটে কোন কোন রাজ্য, মমতার বন্ধু-রাজ্য থেকে বিজয়-শপথ অমিত শাহের

English summary
Due to delay in flights of Indigo throughout countries, DGCA seeks explanation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X