• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ভাইরাসের সুযোগে জাল ছড়াচ্ছে দুর্ধর্ষ জঙ্গিরা, জিহাদি নিয়োগে নতুন ছক

করোনা সংক্রমণের সুযোগে জাল ছড়াচ্ছে দুর্ধর্ষ জঙ্গি সংগঠনগুলি। লস্কর-ই-তৈবা থেকে শুরু কর জঈশ-এ-মহম্মদ, হিজবুল মুজাহিদিন সহ একাধিক জঙ্গি সংগঠন। করোনা ভাইরাসের কারণে বিশ্বজুড়ে অর্থনৈতিক সংকট তৈরি হয়েছে সেই সুযোগকে কাজে লাগাচ্ছে একাধিক জঙ্গি সংগঠন। প্রভাব বিস্তার করে জিহাদিদের সংখ্যা বাড়াচ্ছে।

ছক কষছে জঙ্গিরা

ছক কষছে জঙ্গিরা

করোনা ভাইরাস সংক্রমণের সুযোগ নিেয় নতুন করে ছক কষছে জিহাদিরা। করোনা সংক্রমণের কারণে গোটা বিশ্বে প্রবল আর্থিক সংকট তৈরি হয়েছে। অসংখ্যমানুষের কাজ গিয়েছে। বেকারত্ব বাড়ছে। পরিস্থিতির সুযোগ নিচ্ছে জঙ্গি সংগঠন গুলি। পাকিস্তান, আফগানিস্তানের একাধিক জঙ্গি সংগঠন এই অর্থনৈতিক সংকটকে কাজে লাগিয়ে জিহাদি তৈরি করছে লস্কর-ই-তৈবা, জঈশ-এ-মহম্মদ এবং হিজবুল মুজাহিদিন।

সংগঠন শক্তিশালী করছে জঙ্গিরা

সংগঠন শক্তিশালী করছে জঙ্গিরা

গোটা বিশ্বেই একটি অস্থিরতা তৈরি হয়েছে। বিশেষ করে অর্থনৈতিক অবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। অমুসলিমদের করোনা ভাইরাস হচ্ছে প্রচার চালাচ্ছে জঙ্গি সংগঠনগুলি। নানা ভাবে অর্থ সংকটে জর্জিরিত যুবকদের মধ্যে জিহাদি মনোভাব জাগিয়ে তোলা হচ্ছে। অতি সন্তর্পণে এই কাজ চালিয়ে যাচ্ছে জঙ্গি সংগঠনগুলি।

নিরাপত্তায় দুর্বলতার সুযোগ

নিরাপত্তায় দুর্বলতার সুযোগ

করোন মোকাবিলায় বিশ্বের তাবর দেশের নিরাপত্তা ব্যবস্থা কেন্দ্রীভূত হয়ে রয়েছে এক দিকে। করোনা মোকাবিলায় কাজ করছে দেশের সব নিরাপত্তা ব্যবস্থা। যার জেরে সুযোগ পাচ্ছে জঙ্গি সংগঠনগুলি। তারা নানা ভাবে নিজেদের শক্তিশালী করে চলেছে। জিহাদি সংখ্যা বাড়ানোর পাশাপাশি চলছে অস্ত্র সঞ্চয়ের কাজ।

প্রতীকী ছবি

মোদীর সিদ্ধান্তকেই অনুসরণ! নিজেদের বেতন নিয়ে বড় সিদ্ধান্ত নিয়ে ৩ নির্বাচন কমিশনার

English summary
Due to coronavirus situation terror groups planning new way to recrute jihadis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X