• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা সংকটে বন্ধ স্কুল, সিলেবাসে নিয়ে ভাবনা, শিক্ষকদের মতামত চাইছেন কেন্দ্রীয়মন্ত্রী

করোনা সংক্রমণের কারণে সেই মার্চ মাস থেকে বন্ধ দেশের সব প্রান্তের স্কুল। ১৫ অগস্টের আগে খোলার কোনও সম্ভাবনা নেই জানিয়ে দিয়েছে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রক। কিন্তু এই পরিস্থিতির মধ্যে স্কুলের পরো সিলেবাস শেষ করা কতটা সম্ভব হবে তা নিয়ে চিন্তায় রয়েছেন শিক্ষক শিক্ষিকারা। তাই এবছের জন্য সিলেবাসে কাটছাঁট করার চিন্তা ভাবনা করা হচ্ছে। তার জন্য শিক্ষকদের কাছে পরমার্শ চাইলেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী।

সিলেবাস ছোট করার ভাবনা

সিলেবাস ছোট করার ভাবনা

দীর্ঘ দিন স্কুল বন্ধ থাকার কারণে প্রভাব পড়ছে ছাত্রছাত্রীদের পড়াশোনায়। একথা স্বীকার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। অনলাইনে ক্লাস হলেও সবক্ষেত্রে সেটা সম্ভব নয়। অগস্টের আগে স্কুল খোলা যােব না এমনই ইঙ্গিত মিলেছে। এই পরিস্থিিততে বছরের অর্ধেক সময় পেরিয়ে গেলেও ছাত্রছাত্রীদের সিলেবাস তেমন এগোয়নি। এবার তাই এবছরের মত সিলেবাস ছোট করার চিন্তা ভাবনা চলছে। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী এই নিয়ে শিক্ষকদের কাছে মতামত চেয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় মতামত দিন

সোশ্যাল মিডিয়ায় মতামত দিন

শিক্ষাকাদের সিলেবাস নিয়ে সোশ্যাল মিডিয়াতেই মতামত জানাতে বসেছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী। তিনি জানিয়েছেন #SyllabusForStudents2020 এটা লিখে সিলেবাদ নিয়ে নিজেদের মতামত জানান। স্কুল শিক্ষা সচিবের সঙ্গ এই নিয়ে বিস্তারিত আলোচনার পরেই টুইট করে একথা জানিয়েছেন কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল।

অগস্টের আগে খুলবে না স্কুল

অগস্টের আগে খুলবে না স্কুল

সেই মার্চ মাস থেকেই টানা পোড়েন চলছে। করোনা সংক্রমণের আতঙ্কে সবার আগে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, কলেজ শিক্ষা প্রতিষ্ঠানগুলি। তার পরে দীর্ঘ অনিশ্চয়তা তৈরি হয়েছে স্কুল খোলার বিষয়ে। একটি সাক্ষাৎকারে কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল জানিয়েছেন, ১৫ অগস্টের পর দেশে স্কুল কলেজ খোলার কথা ভাবা হচ্ছে। যদিও সিদ্ধান্ত করোনা সংক্রমণের অবস্থার উপরেই নির্ভর করবে।

অনলাইনে ক্লাস

অনলাইনে ক্লাস

দীর্ঘ সময় স্কুল বন্ধ থাকায় ছাত্রছাত্রীদের পড়াশোনায় প্রভাব পড়েছে। অনলাইনে বিভিন্ন স্কুল ক্লাস নিলেও সব ছাত্রছাত্রীর পক্ষে সেটা পাওয়া সম্ভব হচ্ছে না। বিশেষ করে গ্রামাঞ্চলের স্কুল গুলিতে সেটা করা যাচ্ছে না। এমনই কঠিন পরিস্থিতি ৈতরি হয়েছে ছাত্রছাত্রীদের।

উত্তপ্ত হাজরা মোড়, বিক্ষোভ বিজেপি মহিলা যুব মোর্চার, সামিল অগ্নিমিত্রা পল

বিজেপিতে মোহভঙ্গ জনপ্রিয় নেত্রীর! একুশের নির্বাচনের আগে যোগ দিলেন বালুরঘাট তৃণমূলে

English summary
Due to coronavirus school syllabus may be reduced says HRD minister
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X