• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ছুঁলেই মহাসংকট! গণ পরিবহণে আতঙ্ক! তরতরিয়ে বাড়ছে সেকেন্ড হ্যান্ড গাড়ির বাজার

করোনা সংক্রমণের পর দেশের গাড়ি বাজারে এক অন্য ধারা দেখা যাচ্ছে। গণ পরিবহণে সংক্রমণের আশঙ্কায় দেশের অধিকাংশ মানুষই এখন নিজস্ব গাড়িতে সফর করা পছন্দ করছেন। আর এই হুজুগে বাড়ছে সেকেন্ড হ্যান্ড গাড়ির বাজার। সেকেন্ড হ্যান্ড গাড়ি বিক্রির সংস্থাগুলি এখন লাভজনক জায়গায় চলে গিয়েছে।

গণ পরিবহণে আতঙ্ক

গণ পরিবহণে আতঙ্ক

করোনা মহামারীর মধ্যে অনেকেই বাস, ট্রাম, মেট্রো, অটো, টোটো-র মতো গণপরিবহণে সফর করতে ভয় পাচ্ছেন। বেশিরভাগ মানুষই নিজের গাড়িতে রাস্তায় বেরোতে চাইছেন। যাঁদের গাড়ি নেই তাঁরা সাইকেলে করেই অফিস থেকে নিত্য প্রয়োজনীয় কাজ সারছেন।

বাড়ছে সেকেন্ড হ্যান্ড গাড়ির বিক্রি

বাড়ছে সেকেন্ড হ্যান্ড গাড়ির বিক্রি

করোনা থাবার সেকেন্ড হ্যান্ড গাড়ির বিক্রি হু হু করে বেড়ে গিয়েছে। ড্রুম, কার ২৪ এর মতো সেকেন্ড হ্যান্ড গাড়ি বিক্রির সংস্থাগুলি বিপুল লাভের মুখ দেখতে শুরু করেছে। ড্রুম সিইও সন্দীপ আগরওয়াল জানিয়েছেন, গত কয়েক মাসে তাঁর সাইটে ১৫০ শতাংশ থেকে ২৫০ শতাংশ ট্রাফিক বেড়েছে। পুরনো মারুতি সুইফ, ডিজায়ার, হন্ডা সিটি, আই-টেন, স্করপিও, স্যান্ট্রো গাড়ি গুলির বিক্রি বেড়েছে।

ছোট শহরে বিক্রি বেশি

ছোট শহরে বিক্রি বেশি

সেকেন্ড হ্যান্ড গাড়ি বিক্রি সংস্থা গুলি জানাচ্ছে ছোট শহরগুলিতে বিক্রি বাড়ছে। বিশেষ করে সেখানে লকডাউন নেই সেখানে বিক্রি বেশি হচ্ছে। তবে বেঙ্গালুরু, এনসিআর, জয়পুর, লখনউয়েও বিক্রি বেড়েছে। বাইক স্কুিটর চাহিদাও এই শহরে বেশি বলে জানিয়েছেন কারস ২৪-এর সিইও।

গাড়ি কেনার ঋণ বাড়ছে

গাড়ি কেনার ঋণ বাড়ছে

করোনা সংক্রমণ থেকে বাঁচতে সকলেই চাইছেন নিজের গাড়ি কিনতে। সেকারণে গাড়ি ঋণ নেওয়ার আবেদও জমা পড়ছে। জানা গিয়েছে প্রায় ৮৫ শতাংশ গাড়ি ঋণের আবেদন জমা পড়েছে।

English summary
Due to coronavirus pandamic used car and bike sale increase rappidly
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X