• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

টিকটক বয়কটের ডাক, করোনা সংক্রমণে চিনের প্রতি বাড়ছে বিদ্বেষ

করোনা ভাইরাসের সংক্রমণ গোটা বিশ্বে বেড়েই চলেছে। যার থাবা এসে পড়েছে ভারতেও। ভারতেও সংক্রমণ বাড়ছে। এর জেরে সোশ্যাল মিডিয়ায় চিনাদের উপর বিদ্বেষমূলক আক্রমণ বেড়েই চলেছে। করোনা ভাইরাস ছড়িয়ে দেওয়ার জন্য িচনের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার ডাক দিয়েছেন নেটিজেনরা। চিনা দ্রব্য বর্জন থেকে শুরু টিকটক বয়কটে ডাক দিয়েছেন তাঁরা।

সোশ্যাল মিডিয়ায় চিনের প্রতি বিদ্বেষ

সোশ্যাল মিডিয়ায় চিনের প্রতি বিদ্বেষ

করোনা ভাইরাস সংক্রামিত হয়েছে চিন েথকে। গোটা বিশ্বের প্রায় ২০০ টি দেশ এখন করোনা ভাইরাসের থাবায়। থমকে গিয়েছে বিশ্ব। মৃত্যু মিছিল চলছে বিভিন্ন দেশে। যার জেরে চিনের প্রতি বিদ্বেষ বাড়ছে। সোশ্যাল মিডিয়ায় চিনের প্রতি বিদ্বেষ মূলক মন্তব্য প্রকাশ্যে আসতে শুরু করেছে। টুইটারে #MakeChinaPay, #ChinaLiedPeopleDied এই ধরনের হ্যাশট্যাগের ট্রেন্ড দেখা দিতে শুরু করেেছ।

টিকটক বয়কয়ের ডাক

টিকটক বয়কয়ের ডাক

করোনা ছড়িয়ে দিয়েছে চিন। এই অভিযোগে নেটিজেনরা েজনপ্রিয় চিনা অ্যাপ টিকটক বয়কটের ডাক দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে #BoycottTikTok এবং #BoycottChineseProducts নামক হ্যাশট্যাগ গুলি। এই ট্রেন্ড এখন ঘোরা ফেরা করছে ফেসবুক, টুইটার সহ সোস্যাল মিডিয়ায় জনপ্রিয় সব মাধ্যমে। এই ট্রেন্ডে সামিল হয়ে বিশ্বের বৃহত অংশের মানুষ নিজেদের ফোন থেকে টিকটক অ্যাপ মুছে ফেলেছেন। এবং সেটাকে চিনের প্রতি প্রতিশোধ বলে প্রচার করতে শুরু করেছেন তাঁরা। বিশ্বজুড়ে ৮০০ মিলিয়ন ইউজার রয়েছে টিকটকের। তার মধ্যে অর্ধেক ইউজার ভারতের। টিকটককে অনেকেই রোজগারের মাধ্যম করে তুলেছিলেন। এবার তাঁরাও বিপদে পড়তে শুরু করেছেন।

চিনা দ্রব্য বয়কটের ডাক

চিনা দ্রব্য বয়কটের ডাক

সোশ্যাল মিডিয়ায় আরেকটি ট্রেন্ড দেখা দিয়েছে সেটা হল চিনা দ্রব্য বয়কটের ডাক। বিশ্বের একাধিক দেশের বাজারে ছড়িয়ে রয়েছে চিনা দ্রব্য। মোবাইল ফোন থেকে খেলনা সর্বত্র চিনা দ্রব্যের বাজার রয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের পর এই চিনা দ্রব্য বর্জনের হুজুগ শুরু হয়েছে নেটিজেনদের মধ্যে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে প্রচারও শুরু হয়েছে।

English summary
Due to coronavirus infection netizens want revenge against China to boycot Tik Tok
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X