• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের উৎসবে কাঁটা করোনা, মহরমের শোভাযাত্রার অনুমতি দিল না শীর্ষ আদালত

ফের উৎসবে করোনা কাঁটা। মহরমের শোভা যাত্রার অনুমতি দিল না শীর্ষ আদালত। মহরমের শোভাযাত্রার অনুমতি দিলে একটি নির্দিষ্ট সম্প্রদায়কে করোনা সংক্রমণ ছড়ানোর জন্য টার্গেট করা হবে বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট। প্রধানম বিচারপতি এস এ ববদে তারপরেই করোনা ভাইরাসের সংক্রমণ কারণ দেখিয়েই মহরমের শোভাযাত্রার অনুমতি খারিজ করে দেন।

মহরমেও করোনা কাঁটা

মহরমেও করোনা কাঁটা

ইদের পর এবার মহরমেও করোনা কাঁটা। করোনা সংক্রমণের আশঙ্কায় মহরমের শোভাযাত্রার অনুমতি দিল না সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি এস এ ববদে জানিয়েছেন, এই পরিস্থিতি মহরমের শোভা যাত্রার অনুমতি দেওয়া হলে করোনা সংক্রমণ ছড়ানোর জন্য একটি সম্প্রদায়কে টার্গেট করা হবে। এতে নতুন করে উত্তেজনা ছড়াবে দেশে।

আদালতে আবেদন

আদালতে আবেদন

রবিবার গোটা দেশে উদযাপিত হবে মহরম। সেই উপলক্ষ্যে প্রতিবছরই রাস্তায় শোভা যাত্রা বের করে থাকেন মুসলিম সম্প্রদায়ের মানুষ। এবার করোনার কারণে জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। তাই আগাম অনুমতি চেেয় শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন উত্তর প্রদেশের বাসিন্দা সইদ কালবে জওয়াদ। তাঁর আবেদনের প্রেক্ষিতেই এই রায় দেয় শীর্ষ আদালত। আবেদন কারী আদালতে জানিয়েছিলেন রথ যাত্রার অনুমতি দিয়েছিল আদালত। তাহলে কেন মহরমের অনুমতি দেওয়া হবে না।

বিচারপতির বক্তব্য

বিচারপতির বক্তব্য

মামলাকারীর বক্তব্য শোনার পর সুপ্রিম কোর্টের পক্ষ থেকে বলা হয়, পুরীর রথ যাত্রা কেবল একটি জায়গার ক্ষেত্রে বলা হয়েছিল। তার পরেও পাস সিস্টেম করা হয়েছিল। আর মহরম গোটা দেশে উদযাপিত হবে। সেক্ষেত্রে ঝুঁকি বেশি। সাধারণ মানুষের স্বাস্থ্যের ক্ষেত্রে এই ঝুঁকি নেওয়া যাবে না বলে জানিয়েছেন প্রধান বিচারপতি।

উৎসবে কাঁটা

উৎসবে কাঁটা

করোনা সংক্রমণের কারণে দেশের একাধিক উৎসব উদযাপন স্বতোঃস্ফূর্ত ভাবে করতে পারেননি সাধারণ মানুষ। ইদ, গণেশ চতুর্থী থেেক শুরু করে বাঙালির নববর্ষ কোনওটাই উদযাপন করা যায়নি। এবার সামনে রয়েছে দীপাবলি এবং দুর্গাপুজো। সেটাই স্বাভাবিক ভাবে উদযাপন করতে পারবেন বলে মনে হয় না।

আপাতত রাজ্যসভায় যাওয়ার পথ বন্ধ! ফের মুকুল রায়কে নিয়ে শুরু জল্পনা

English summary
Due to coronavirus infection Muharram Processions not permitted tis year says Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X