• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ধাক্কা শিক্ষায়, পুজোর পরেই খুলবে কলেজ-বিশ্ববিদ্যালয়, গাইডলাইন জারি করল UGC

করোনা সংক্রমণের প্রবল ধাক্কার মুখে পড়েছে পড়াশোনা। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে শুরু করে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দীর্ঘ ৬ মাস বন্ধ থাকার পর আনলক ৪ শুরু হতেই স্কুল কলেজ খোলার অনুমতি মিলেছে। কিন্তু দীর্ঘ সময় বন্ধ থাকার কারণে অ্যাকাডেমিক ক্যালেন্ডার নিয়ে জটিলতা তৈরি হয়েছিল। অবশেষে নতুন অ্যাকাডেমিক ক্যালেন্ডার ঘোষণা করল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রক। পুজোর পরেই খুলে যাবে কলেজ বিশ্ববিদ্যালয়।

নতুন অ্যাকােমিক ক্যালেন্ডার ঘোষণা

নতুন অ্যাকােমিক ক্যালেন্ডার ঘোষণা

করোনা ধাক্কায় প্রবল ক্ষতি হয়েছে ছাত্রছাত্রীরা। করোনার কারণে এখনও পর্যন্ত কলেজে স্নাতক এবং স্নাতোকত্তরের প্রথম বর্ষের ক্লাসও শুরু হতে পারেনি। অনেক কলেজে ভর্তি প্রক্রিয়াও হয়ে ওঠেনি। করোনা মহামারীর জেরে। কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ হয়ে রয়েছে দীর্ঘ সময় ধরে। তাতে পড়াশোনায় বিপুল ক্ষতি হয়েছে। অবশেষ দীর্ঘ পর্যালোচনার পর নতুন অ্যাকাডেমিক ক্যালেন্ডার ঘোষণা করা হল।

পুজোর পড়ে খুলবে কলেজ-বিশ্ববিদ্যালয়

পুজোর পড়ে খুলবে কলেজ-বিশ্ববিদ্যালয়

আনলক ৪ শুরু হতেই স্কুল খোলার কথা ঘোষণা করা হয়েছে। ২১ সেপ্টেম্বর থেকে খুলে যাচ্ছে স্কুল। তবে তাতে নবম-দশম-একাদশ ও দ্বাদশ শ্রেণির কেবল মাত্র ক্লাস হবে। কলেজের ক্ষেত্রে পুজোর পরেই ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নতুন অ্যাকাডেমিক ক্যালেন্ডার ঘোষণা করে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে নভেম্বর থেকেই কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের স্নাতক ও স্নাতোকোত্তরের ক্লাস শুরু হবে।

গাইডলাইন জারি ইউজিসি-র

গাইডলাইন জারি ইউজিসি-র

ইউজিসির পক্ষ থেকে জানানো হয়েছে সপ্তাহে ৬ দিন ক্লাস নিতে হবে কলেজ বিশ্ববিদ্যালয়ে। যাতে ছাত্রছাত্রীদের পড়াশোনার ক্ষতি দ্রুত পূরণ করা যায়। ছুটি কমিয়ে দেওয়া হবে। ৩০ নভেম্বরের পর কোনও নতুন ভর্তি নেওয়া যাবে না। ভর্তি বাতিল হলে আবেদনকারীদের পুরো টাকা ফেরত দেওয়া হবে।

করোনা ধাক্কা

করোনা ধাক্কা

করোনা সংক্রমণের কারণে গোটা দেশেই স্কুল-কলেজের পড়াশোনায় বিপুল ক্ষতি হয়েছে। বোর্ড পরীক্ষা বাতিল করা হয়েছে। যার জেরে রেজাল্ট দেরিতে বেরিয়েছে। কলেজে ভর্তি হতেও সমস্যা দেখা িদয়েছে। প্রবল সংকটের মধ্যে পড়েছেন ছাত্রছাত্রীরা।

সোনার দাম সস্তা হল মঙ্গলবারেও! ২২ সেপ্টেম্বর কলকাতার দর একনজরে

English summary
Due to coronavirus infection education ministry announce new academic session
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X