• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা দাপটে অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে দেওয়া হল NPR, জনগণনা

করোনা ভাইরাসের জেরে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হল এনপিআর এবং জনগণনা। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে বিবৃতি জারি করে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ২০২১ সালে জনগণনা হওয়ার কথা ছিল। তার আগে এনপিআর শেষ করতে বলা হয়েছিল রাজ্যগুলিকে। একাধিক রাজ্যে এনপিআর নিয়ে বিরোধিতা করেছিল। কিন্তু করোনা ভাইরাসের সংক্রমণ সব পরিকল্পনাতেই জল ঢেলে দিয়েছে।

থমকে গেল এনপিআর, জনগণনা

থমকে গেল এনপিআর, জনগণনা

গোটা দেশে এখন করোনা ভাইরাসের থাবা। আতঙ্কে ঘরবন্দি মানুষজন। ২১ দিনের লকডাউন ঘোষণা করেছেন মোদী সরকার পরিস্থিতি বিবেচনা করে তাই এনপিআর এবং জনগণনা পিিছয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। বিবৃতি জারি করে অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে এনপিআর আর জনগণনা। ২০২১ সালে জনগণনা হওয়ার কথা ছিল গোটা দেশে। তার আগে এনপিআর শেষ হওয়ার কথা ছিল। ২০২০ সালের এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে এনপিআর সিদ্ধান্তও অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

সিএএ আন্দোলনে ভাঁটা

সিএএ আন্দোলনে ভাঁটা

করোনা আতঙ্কে থমকে গিয়েছে সিএএ বিরোধী আন্দোলনও। গত কয়েকদিনে খালি করে দেওয়া হয়েছে দেশের সব সিএএ বিরোধী আন্দোলনের স্থানগুলি। শাহিনবাগ থেকে কলকাতার পার্কসার্কায় এমনকী লখনউয়ের ঘণ্টামোড়ও খালি করে দেওয়া হয়েছে। এতোদিন যেটা করে উঠতে পারছিল না মোদী সরকার। করোনার আতঙ্ক সেটা করে দেখিয়েছে।

২১ দিনের লকডাউন

২১ দিনের লকডাউন

করোনা সংক্রমণ রুখতে গোটা দেশে ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। সকলকে বাড়ি থেকে না বেরনোর পরামর্শ দেওয়া হয়েছে। লকডাউন রুখতে বলপ্রয়োগ করতে শুরু করেছে পুলিস। প্রয়োজনে কার্ফু জারি করার নির্দেশ দিেয়ছে কেন্দ্রীয় সরকার।

এই সময়ে কি ভাবে দোকানে গিয়ে দাঁড়াতে হবে দেখালেন এসডিও

সাংবাদিকের দেহে করোনা ভাইরাস! কোয়ারেন্টাইনে প্রাক্তন মুখ্যমন্ত্রী-সহ সবাই

English summary
Due to coronavirus effect NPR and Census postpond for indefinite time
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X