India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

SBI কর্মীর ভুলে ১৫ অন্য অ্যাকাউন্টে সরকারের ১.৫ কোটি! 'মোদীর' টাকা ফেরত না দেওয়ার মামলা ১ জনের বিরুদ্ধে

Google Oneindia Bengali News

পরিবেশ পরিস্থিতির চাপে মানুষ যন্ত্রে পরিণত! কিন্তু ভুলে গেলে চলবে না সবারই ভুল হয়। তবে সেই ভুলের মাত্রা নিয়ে প্রশ্ন আছে। সেই কারণে কাজ করার সময় চিন্তা-ভাবনা করেই করা উচিত। সম্প্রতি এসবিআই (SBI) -এর এক কর্মীর (staff) ত্রুটির (error) জেরে দেড় কোটি টাকা ভুল অ্যাকাউন্টে স্থানান্তর হয়ে গিয়েছে। যার জেরে বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়।

তেলেঙ্গানায় সরকারি প্রকল্পের টাকা ভুল অ্যাকাউন্টে

তেলেঙ্গানায় সরকারি প্রকল্পের টাকা ভুল অ্যাকাউন্টে

সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এসবিআই কর্মীর ভুলের কারণে সরকারি প্রকল্পের টাকার অপব্যবহার হয়েছে। যে টাকা ছিল দলিত বন্ধু প্রকল্পের। এই প্রকল্পের লক্ষ্য গল প্রত্যেক তফশিলি পরিবারকে এককালীন মূলধন সহায়তা হিসেবে ১০ লক্ষ টাকা করে দেওয়া। প্রকল্পের লক্ষ্য হল, তফশিলি পরিবারগুলিকে উপযুক্ত আয়ের উৎস তৈরি করতে ১০০ শতাংশ ভর্তুকি দেওয়া।

টাকা গিয়েছে হাসপাতালের কর্মীদের অ্যাকাউন্টে

টাকা গিয়েছে হাসপাতালের কর্মীদের অ্যাকাউন্টে

ভুলের কারণে, লোটাস হাসপাতালের ১৫ জন কর্মীর বেতন অ্যাকাউন্টে চলে গিয়েছে ১০ লক্ষ টাকা করে। সব মিলিয়ে ১.৫ কোটি সরকারি প্রকল্পের টাকা স্থানান্তরিত হয়েছে। যদিও বিষয়টি নজরে আসার পরে 'দুর্ঘটনামূলক' সুবিধাভোগীদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। তবে ভুলের কারণে কোনও ব্যাঙ্ক কর্মীর বিরুদ্ধে কোনও মামলা দায়ের করা হয়নি বলেই জানা গিয়েছে।

বিষয়টি নজরে আসার পরেই টাকা ফেরতের নির্দেশ

বিষয়টি নজরে আসার পরেই টাকা ফেরতের নির্দেশ

অন্যদিকে বিষয়টি নজরে আসার পরেই এসবিআই রঙ্গারেড্ডি জেলার কালেক্টরেট শাখার আধিকারিকরা ভুল প্রকাশ করেন। এবং সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্মীদের টাকা ফেরত দিতে বলেন। প্রকাশিত খবর অনুযায়ী ১৫ জনের মধ্যে ১৪ জন টাকা ফেরত দেন। কিন্তু মহেশ নামে একজনকে ফোনে পাওয়া যায়নি। সেই কারণে তাঁর অ্যাকাউন্টে যাওয়া টাকা ফেরত পাওয়া যায়নি।

টাকা দিয়েছেন মোদীজি

টাকা দিয়েছেন মোদীজি

অন্যদিকে মহেশ নামে ওই ব্যক্তি ধরে নিয়েছিলেন, প্রধানমন্ত্রী মোদীর উদ্যোগে ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকা জমা হয়েছে। সেই কারণে তিনি বেশ কিছু পরিমাণ টাকা তুলে নিজের ঋণ পরিশোধ করে দেন। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, পরে মহেশের সঙ্গে এসবিআই কর্তৃপক্ষ যোগাযোগ করে। তাঁকে টাকা ফেরত দেওয়ার কথা বলা হলেও, তিনি তা করেননি। যে কারণে ব্যাঙ্কের তরফে মহেশ নামে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

Weather Update: কালবৈশাখীর জেরে পারা পাতন! একনজরে বাংলার শনিবারের আবহাওয়ার পূর্বাভাসWeather Update: কালবৈশাখীর জেরে পারা পাতন! একনজরে বাংলার শনিবারের আবহাওয়ার পূর্বাভাস

English summary
Due to clarical error of SBI, Telangana Govt's 1.5 crores have been transferred to 15 wrong accounts.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X