India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Agnipath Protest: বিক্ষোভ সংঘর্ষে ১ জনের মৃত্যু সেকেন্দ্রাবাদে, গুরুগ্রামে জারি ১৪৪ ধারা

Google Oneindia Bengali News

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে আন্দোলন হিংসাত্মক আকার নিয়েছে গোটা দেশে। সেকেন্দ্রাবাদে বিক্ষোভ আন্দোলনের জেরে ১ জনের মৃত্যু হয়েছে। সেকেন্দ্রাবাদে প্রায় ১৭ রাউন্ড গুলি চলেছে বলে জানা গিয়েছে। এদিকে গুরুগ্রামে জারি করা হয়েছে ১৫৫ ধারা। আলিগড়ে একাধিক বাসে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। এখনও পর্যন্ত বালিয়ায় ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে।

সেকেন্দ্রাবাদে ১ জনের মৃত্যু

সেকেন্দ্রাবাদে ১ জনের মৃত্যু

ভয়াবহ পরিস্থিতি হয়ে উঠেছে গোটা দেশে। অগ্নিপথ প্রকল্প যে বুমেরাং হয়ে ফিরে আসবে কেন্দ্রের কাছে সেটা হয়তো মোদী সরকার বুঝে উঠতে পারেনি। গোটা দেশে গত তিন দিন ধরে লাগাতার আন্দোলন চলছে এই প্রকল্পের প্রতিবাদে। উত্তর থেকে দক্ষিণ সর্বত্র ছড়িয়ে পড়ছে আন্দোলন। শুক্রবার সকাল থেকেই উত্তপ্ত হায়দরাবাদ শহর। সকালে সেকেন্দ্রাবাদ স্টেশনে দাঁড়িয়ে থাকা ইস্টকোস্ট এক্সপ্রেসে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। তাতে বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। স্টেশনে ভাঙচুর চালানো হয়। তারপরেই রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করেন তাঁরা। পুলিশ ১৭ রাউন্ড গুলি চালিয়েছে বলে অভিযোগ। তাতে ১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১৫ জন।

গুরুগ্রামে জারি ১৪৪ ধারা

গুরুগ্রামে জারি ১৪৪ ধারা

আন্দোলন একাধিক জায়গায় হিংসাত্মক আকার নিয়েছে। গুরুগ্রামে সকাল থেকেই দফায় দফায় বিক্ষোভ দেখানো হচ্ছে। সড়ক অবরোধ থেকে শুরু করে রেল অবরোধ চলছে। অবরোধ তুলত গেলে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে বলে অভিযোগ। পরিস্থিতি হাতের বাইরে চলে যাচ্ছে দেখে গুরুগ্রামে জারি করা হয়েছে ১৪৪ ধারা। সব রকম জমায়তে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দিল্লি-আগ্রা সড়ক অবরোধ মুক্ত করতে পুিলশ টিয়ার গ্যাসের শেল ফাটায় বলে অভিযোগ। একাধিক জায়গায় বিক্ষোভ অবরোধের জেরে এখনও পর্যন্ত ৩৫টি ট্রেন বাতিল করা হয়েছে। ২০০টি ট্রেনের পরিষেবা ব্যাহত হয়েছে।

উত্তর প্রদেশে বিক্ষোভের আঁচ

উত্তর প্রদেশে বিক্ষোভের আঁচ

উত্তর প্রদেশেও সকাল থেকে বিক্ষোভ শুরু হয়েছে। উত্তর প্রদেশের একাধিক স্টেশনে ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা। স্টেশনে এবং ট্রেনের কামরায় আগুন ধরিয়ে দেওয়ার মত ঘটনা ঘটেছে উত্তর প্রদেশে। আলিগড়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা দুটি বাসে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে উত্তর প্রদেশের সব রেলস্টেশনে সতর্কতা জারি করা হয়েছে। রেেলর নিরাপত্তাকর্মীদের ছুটি বাতিল করা হয়েছে।

উত্তপ্ত বিহার

উত্তপ্ত বিহার

অগ্নিপথ প্রকল্পের প্রতিবাদে বিক্ষোভে সবচেয়ে বেশি আঁচ পড়েছে বিহারে। গত ২ দিন ধরে বিহারে একাধিক স্টেশনে ভাঙচুর চলছে। বিহারের পাটনায় উপমুখ্যমন্ত্রী রেণু দেবীর বাড়িতে ভাঙচুর চালিয়েছে বিক্ষোভকারীরা। পাটনা স্কুল বাস আটকে রাখার অভিযোগ উঠেছে। বালিয়ায় এখনও পর্যন্ত ১০০ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জািনয়েছে পুলিশ। নালন্দার ইসলামপুর স্টেশনে ২টি ট্রেনে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। বিহারের এডিিজ জানিয়েছেন এখনও পর্যন্ত ২৪টি এফআইআর দায়ের করা হয়েছে। ১২৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

অগ্নিপথ প্রকল্পে বিক্ষোভ, আক্রান্ত হল বিহারের উপ-মুখ্যমন্ত্রীর বাড়ি অগ্নিপথ প্রকল্পে বিক্ষোভ, আক্রান্ত হল বিহারের উপ-মুখ্যমন্ত্রীর বাড়ি

English summary
Due to Agnipath Protest one Killed and 144 issued in Gurgaon
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X