• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথ আন্দোলণের জের, ৪৯১টি ট্রেন বাতিল, জেনে নিন কোনগুলি

Google Oneindia Bengali News

অগ্নিপথের প্রতিবাদে আজ দেশ জুড়ে বনধ পালন করছে বিরোধীরা। তার জেরে আগে থেকেই সতর্ক রেলওয়ে। আগে থেকেই তাই ৪৯১টি ট্রেন বাতিল করা হয়েছে। তারমধ্যে ২২৯টি মেল এক্সপ্রেস এবং ২৫৪িট প্যাসেঞ্জার ট্রেন। তার মধ্যে আবার ৮টি মেল এক্সপ্রেস আংশিক ভাবে বাতিল করা হয়েছে। বিহারে গত ২ দিন ধরে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ রাখা হয়েছে।

টার্গেট ট্রেন

টার্গেট ট্রেন

অগ্নিপথ আন্দোলনের পারদ চড়তেই ট্রেন স্টেশনে সবচেয়ে বেশি আক্রমণ হয়েছে। গোটা দেশে ১০টি রাজ্যে ছড়িয়ে পড়েিছল অগ্নিপথ আন্দোলন। তাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে রেল পরিষেবা। প্রায় সব রাজ্যেই হামলা হয়েছে রেলস্টেশন এবং ট্রেনে। বিহারে সবচেয়ে বেশি স্টেশন ভাঙচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। একাধিক ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। উত্তর প্রদেশের একাধিক স্টেশনেও হামলা হয়েছে। একই ঘটনা দেখা গিয়েছে হায়দরাবাদে। সেখানে ইস্টকোস্ট এক্সপ্রেসে আগুন ধরিয়ে দিয়েছিল বিক্ষোভকারীরা।

বাতিল ৪৯১টি ট্রেন

বাতিল ৪৯১টি ট্রেন

অগ্নিপথ আন্দোলনের কারণে গত তিন দিন ধরেই একাধিক ট্রেন বাতিল হয়েছে। বিশেষ করে বিহার উত্তর প্রদেশ এবং ঝাড়খণ্ডের উপর দিয়ে যে ট্রেনগুলি যায় সেগুলি বাতিল করে দেওয়া হয়েছে। ভারত বনধের দিনও আর ঝুঁকি নেয়নি রেল। আগেই বাতিল ঘোষণা করেছে ৪১৯টি ট্রেনের। তারমধ্যে ২২৯টি মেল এক্সপ্রেস ট্রেন এবং ২৫৪টি প্যাসেঞ্জার ট্রেন। তার মধ্যে ৮টি মেল ট্রেন আংশিক ভাবে বাতিল করা হয়েছে। ৩১টি ট্রেন দিল্লি- গাজিয়াবাদের বিভিন্ন স্টেশনে থমকে রয়েছে। পাঞ্জাব এবং মুম্বই গামী ট্রেনও বাতিল করা হয়েছে।

৭০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট

৭০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট

অগ্নিপথ আন্দোলনে একাধিক জায়গায় টার্গেট হয়েছে রেল। তার জেরে প্রায় ৭০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে ভারতীয় রেলের এমনই জানিয়েছে। মোদী সরকার নতুন করে সাজিয়ে তুলছিল রেলকে। একাধিক নতুন ট্রেন থেকে শুরু করে স্টেশনে সজ্জায় পরিবর্তন আনা হয়েছে। ছোটবড় সব স্টেশনই নতুন করে সাজিয়ে তোলা হয়েছে। তার মধ্যে অগ্নিপথ আন্দোলনের কোপ পড়েছে ট্রেন এবং স্টেশন গুলিতে। তাতে প্রচুর টাকা নষ্ট হয়েছে। বিপুল ক্ষতির শিকার করতে হয়েছে ভারতীয় রেলকে।

বিশেষ সতর্কতা বিহারে

বিশেষ সতর্কতা বিহারে

বিহার এবং উত্তর প্রদশে। সেকারণে ভারত বনধ ঘোষণা হতেই বিহারে ২৪টি জেলায় ইন্চারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছে। ঝাড়খণ্ডেও স্কুল-কলেজে ছুটি ঘোষণা করা হয়েছ। সব রেল স্টেশনে সতর্কতা জারি করা হয়েছে। নয়ডা এবং জয়পুরে জারি করা হয়েছে ১৪৪ ধারা। ট্রেনের ক্ষয়ক্ষতি বাঁচাতে অতিরিক্ত তৎপর ভারতীয় রেল। রেল পুলিশকেও সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

অগ্নিপথ প্রকল্পে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ! কেন্দ্র নিষিদ্ধ করল ৩৫ টি হোয়াটসঅ্যাপ গ্রুপ অগ্নিপথ প্রকল্পে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগ! কেন্দ্র নিষিদ্ধ করল ৩৫ টি হোয়াটসঅ্যাপ গ্রুপ

English summary
Due to Agnipath protest 491 trains canceled
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X