• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কংগ্রেস সভাপতির হটসিটে লড়াই খাড়গে বনাম থারুরের, ত্রিপাঠীর মনোনয়ন বাতিল

  • |
Google Oneindia Bengali News

কংগ্রেস সভাপতি নির্বাচন যত এগিয়ে আসছে, ততই উত্তেজলার পারদ ছড়াচ্ছে। কংগ্রেসের অফিসিয়াল প্রার্থী মল্লিকার্ঝুন খাড়গে ছাড়াও শশী থারুর মনোনয়ন দাখিল করেছেন। আর মনোনয়ন দাখিল করেছিলেন ঝাড়খণ্ডের মন্ত্রী কে এন ত্রিপাঠী। তবে তাঁর মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় এবারের প্রতিদ্বন্দ্বিতা সীমাবদ্ধ রইল মল্লিকার্জুন খাড়গে ও শশী থারুরের মধ্যে।

ত্রিপাঠীর মনোনয়ন বাতিল হয়ে গিয়েছে

ত্রিপাঠীর মনোনয়ন বাতিল হয়ে গিয়েছে

কংগ্রেস সভাপতি নির্বাচনে ঝাড়খণ্ডের প্রাক্তন মন্ত্রী কে এন ত্রিপাঠী মনোনয়ন দাখিল করেছিলেন। ফলে এই পদে লড়াই ছিল ত্রিমুখী। শনিবার ত্রিপাঠীর মনোনয়ন বাতিল হয়ে গিয়েছে। ফলে কংগ্রেস সভাপতি নির্বাচনের লড়াই এখন দাঁড়িয়েছে শশী থারুর বনাম মল্লিকার্জুন খাড়গের। উল্লেখ্য, মনোনয়ন দাখিলের শেষে দিনে অর্থাৎ শুক্রবার তিনজন মনোনয়ন পেশ করেন।

ত্রিপাঠীর ফর্ম বাতিল কেন

ত্রিপাঠীর ফর্ম বাতিল কেন

কংগ্রেস সদর দফতরে এক সাংবাদিক সম্মেলন চলাকালীন এআইসিসি কেন্দ্রীয় নির্বাচন কর্তৃপক্ষের চেয়ারম্যান মধুসূদন মিস্ত্রি জানান, মনোনয়ন প্রক্রিয়া চলাকালীন মোট ২০টি ফর্ম গৃহীত হয়েছিল এবং তার মধ্যে চারটি বাতিল করা হয়েছিল। খাড়গে ১৪টি ফর্ম জমা দিয়েছেন, থারুর পাঁচটি এবং ত্রিপাঠি একটি ফর্ম জমা দিয়েছিলেন। মধুসূদন মিস্ত্রি বলেন, ত্রিপাঠীর ফর্ম বাতিল করা হয়েছিল। কারণ তাঁর একজন প্রস্তাবকের স্বাক্ষর মেলেনি এবং অন্য একজন প্রস্তাবকের স্বাক্ষর বারবার করা হয়েছিল।

সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে কে

সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে কে

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে নিয়ে টানাপোড়েনের পর কংগ্রেস সভাপতি নির্বাচনে মনোনয়ন জমা দেন রাজ্যসভার বিরোধী দলনেতা মল্লিকার্জুন খাড়গে। তাঁকেই অফিসিয়াল প্রার্থী হিসেবে জানানো হয়। তিনি এদিন এক ব্যক্তি এক পদ নীতি বহাল রাখতে রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দেন। রাজ্যসভার বিরোধী দলনেতার পদ ছেড়ে তিনি এবার কংগ্রেসের সভাপতি নির্বাচনের লড়াইয়ে নেমেছেন। স্বভাবতই তিনি কংগ্রেসের সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সামগ্রিক পরিস্থিতি বিবেচনায়।

কংগ্রেসের ব্যাটন কার হাতে উঠবে

কংগ্রেসের ব্যাটন কার হাতে উঠবে

খাড়গে এগিন এক নেতা এক পদ নীতি অক্ষুণ্ণ রেখে কংগ্রেস সভাপতি নির্বাচনে লড়াই করতে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে চিঠি লেখেন। রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে ইস্তফা দেওয়ার ইচ্ছাপ্রকাশ করে তিনি চিঠি লেখেন। এবার কংগ্রেস সভাপতি নির্বাচনে লড়াই দাঁড়িয়েছে মল্লিকার্জুনের সঙ্গে লড়াই শশী থারুরের। ১৭ অক্টোবর সেই লড়াইয়ের দিকে তাকিয়ে গোটা দেশ। কংগ্রেসের ব্যাটন কার হাতে উঠবে তা জানা যাবে ১৯ অক্টোবর এই নির্বাচনের ফলাফল প্রকাশের পর।

গান্ধীরা যেন কোনও লবি না করে, দাবি

গান্ধীরা যেন কোনও লবি না করে, দাবি

শনিবার রাজ্যসভার বিরোধী দলনেতার পদ থেকে মল্লিকার্জুন খাড়গের ইস্তফা ইঙ্গিতপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। হাইকম্যান্ডের ইচ্ছামতো সবকিছু হচ্ছে বলে মনে করছেন একাংশ। এই অবস্থায় দাবি উঠেছে নির্বাচনটিকে আক্ষরিক অর্থেই একটি গণতান্ত্রিক রূপ পাক। এবার গান্ধীরা কেউ প্রার্থী হচ্ছেন না কংগ্রেস সভাপতি নির্বাচনে। অর্থাৎ নতুন শতাব্দীতে প্রথম অ-গান্ধী সভাপতি পেতে চলেছে কংগ্রেস। এই অবস্থায় কংগ্রেসের সভাপতি নির্বাচনে গান্ধীরা যাতে কোনও লবি না করে, সেই দাবি উঠছে রাজনৈতিক মহল থেকে।

অস্বস্তি আপ! আর্থিক দুর্নীতি মামলায় দিল্লি হাইকোর্টে খারিজ স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের আবেদন অস্বস্তি আপ! আর্থিক দুর্নীতি মামলায় দিল্লি হাইকোর্টে খারিজ স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনের আবেদন

English summary
Due to KN tripathi’s nomination rejected Congress president election will be held against Kharge versus Tharoor
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X