• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সফল ডিআরডিও, লাদাখে চিনা ট্যাঙ্ক ধ্বংস করতে এল নতুন লেজার গাইডেড মিসাইল!

এমবিটি অর্জুন থেকে লেজার গাইডেড অ্যান্টি ট্যাঙ্ক মিসাইলের সফল উৎক্ষেপণ সম্পন্ন করল ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন। মহারাষ্ট্রের আহমেদনগরের অবস্থিত কেকে রেঞ্জে এই মিসাইলের সফল পরীক্ষা চালানো হয়। সেনার তরফে জানানো হয় তিন কিলোমিটার দূরে অবস্থিত লক্ষ্যবস্তুকে সফল ভাবে এটি ধ্বংস করে।

ডিআরডিও-কে অভিনন্দন জানিয়ে টুইট রাজনাথের

ডিআরডিও-কে অভিনন্দন জানিয়ে টুইট রাজনাথের

এদিন এই পরীক্ষা সফল হওয়ায় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং সেনা এবং ডিআরডিও-কে অভিনন্দন জানিয়ে টুইট করেন। তিনি লেখেন, আহমেদনগরের কেকে রেঞ্জে এমবিটি অর্জুনের থেকে লেজার গাইড অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল সফলভাবে পরীক্ষা চালানোর জন্য ডিআরডিওকে অভিনন্দন। ভারত ডিআরডিওর জন্য গর্বিত। অদূর ভবিষ্যতে আমদানি নির্ভরতা হ্রাস করার বিষয়ে সুনির্দিষ্টভাবে কাজ করছে ভারত এবং ডিআরডিও।

প্যাংগংয়ে ট্যাঙ্ক স্কোয়াড্রন মোতায়েন করেছে চিন

প্যাংগংয়ে ট্যাঙ্ক স্কোয়াড্রন মোতায়েন করেছে চিন

সম্প্রতি প্যাংগংয়ে ট্যাঙ্ক স্কোয়াড্রন মোতায়েন করেছে চিন। চিনের তরফে অন্তত ২০ থেকে ৩০টি ট্যাঙ্ক মোতায়েন করা হয়েছে দক্ষিণ প্যাংগং এলাকায়। ভারতীয় সেনার অধীনে থাকা গুরুত্বপূর্ণ চূড়াগুলি দখলের উদ্দেশ্যেই সেখানে সৈন্য বহর বাড়ায় পিএলএ। পুরদস্তুর যুদ্ধের জন্যে তৈরি হচ্ছে তারা। তবে মনে করা হয়েছিল মস্কোতে বিদেশমন্ত্রীদের বৈঠকের পর এই উত্তেজনা কিছুটা কমবে। তবে চিনের তরফে এই সেনা বহর কমানোর কোনও খবর এখনও মেলেনি।

ডিবিওতে ট্যাঙ্ক মোতায়েন ভারতের

ডিবিওতে ট্যাঙ্ক মোতায়েন ভারতের

এদিকে আকসাই চিন এলাকায় পিএলএ-র তরফে ৫০ হাজার সেনা মোতায়েন করা হয়েছে। আর সেই হুমকি রুখতেই ভীষ্ম টি৯০ ট্যাঙ্কের এর একটি স্কোড্রন, অর্থাৎ ১২টি ট্যাঙ্ক সেখানকার সীমান্ত রক্ষার লক্ষ্যে মোতায়েন করার সিদ্ধান্ত নেয় সেনা। এছাড়া ৪০০০ জন সৈনিকের একটি আস্ত ব্রিগেডও সেখানে ডিবিওতে মোতায়েন করেছে ভারত।

যে কারণে নয়া মিসাইল সাহায্য করবে সেনাকে

যে কারণে নয়া মিসাইল সাহায্য করবে সেনাকে

প্রসঙ্গত, দারবুক-শায়ক-ডিবিও রোডের মাঝে থাকা অনেক ব্রিজই ৪৬ টন ওজনের ভীষ্ম ট্যাঙ্কের ভার সহ্য করতে পারবে না, তাই ১৫ জুনের সংঘর্ষের পর গালওয়ানে ট্যাঙ্ক পাঠাতে সেনা বিশেষ সরঞ্জামের ব্যবস্থা করে নদী পথে সেগুলিকে ফরোয়ার্ড বেসে পাঠিয়েছিল। তাই সেখানে চিনা ট্যাঙ্কের মোকাবিলা করার জন্যে কাজে লাগবে এই অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল ব্যবস্থা।

কলকাতা : বিজেপির পার্টি অফিসে তালা ঝুলিয়ে দিলো পুরনো বিজেপি কর্মীরা

লাদাখ সীমান্তের দু'দিকে মোতায়েন রয়েছে ১ লক্ষ! দীর্ঘ সংঘাতের জন্য তৈরি ভারতীয় সেনা

English summary
DRDO successfully test fires anti tank laser guided missile that would be handy for Army in Ladakh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X