India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মন্দির ঝাঁট দিয়ে দিন শুরু করলেন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, প্রচার কমিটির বৈঠকে যশবন্ত সিনহা

Google Oneindia Bengali News

একদিন আগেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করেছে এনডিএ। মঙ্গলবার বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকার ওড়িশার আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। পাশাপাশি কেন্দ্রীয় সরকারের তরফে বাড়ানো হয়েছে নিরাপত্তা। বিজেপির প্রার্থী ঘোষণার পরের দিন দ্রৌপদী মুর্মুকে ওড়িশার একটি মন্দির ঝাঁট দিতে দেখা গেল। পুজো দিয়ে দিন শুরু করলেন তিনি। বিরোধী দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েছেন যশবন্ত সিনহা। বুধবার রাষ্ট্রপতি নির্বাচনের প্রচার কমিটির প্রথম বৈঠকে বসবেন বলে জানা গিয়েছে।

মন্দির ঝাঁট দিয়ে দিন শুরু করলেন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, প্রচার কমিটির বৈঠকে যশবন্ত সিনহা

বুধবার সকালে দেশের শাসকদলের রাষ্ট্রপতি পদদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে ওড়িশার রায়রাংপুর জগন্নাথ মন্দিরে ঝাড়ু দিতে দেখা যায়। তারপর সেখানেই তিনি প্রার্থনা করেন। রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে বিজেপি দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণার পরেই তাঁর নিরাপত্তা বাড়ানো হয়েছে। বুধবার থেকে তাঁকে জেট ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে। ঝাড়খণ্ডের প্রাক্তন রাজ্যপালকে নিয়ে আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটারে বলেন, দ্রৌপদী মুর্মু নিজের জীবনকে সমাজের উন্নতির জন্য উৎসর্গ করেছেন। প্রান্তিক ও নিপীড়িত মানুষের ক্ষমতায়নের জন্য তিনি অবিরাম চেষ্টা করে চলেছেন। মোদী সোশ্যাল মিডিয়ায় লেখেন, দেশের লক্ষ লক্ষ মানুষ যাঁরা দারিদ্রের সঙ্গে লড়াই করছেন, দ্রৌপদি মুর্মুর জীবন থেকে তাঁরা শক্তি পাবেন। নতুন উদ্যোমে ঘুরে দাঁড়ানোর তাগিদ অনুভব করতে পারবেন। তিনি বলেন, 'তাঁর সহানুভূতিশীল মনোভাব ও নীতিগত দিক থেকে তাঁর সিদ্ধান্তে দেশের মানুষ উপকৃত হবেন বলে আমার বিশ্বাস।'

মন্দির ঝাঁট দিয়ে দিন শুরু করলেন এনডিএ রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু, প্রচার কমিটির বৈঠকে যশবন্ত সিনহা

দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি নির্বাচনে জয়ী হলে তিনি প্রথম আদিবাসী মহিলা হিসেবে দেশের সর্বোচ্চ সাংবিধানিক পদে অধিষ্ঠিত হবেন। তিনি আগে ঝাড়খণ্ডের রাজ্যপাল ছিলেন। এনডিএ-এর রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে দ্রৌপদী মুর্মুকে স্বাগত জানালেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। হিন্দিতে টুইট করে অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নারী ও আদিবাসী কল্যানের জন্য যে ভূমিকা নিয়েছেন, তার প্রতিফল হিসেবে রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু। ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক দ্রৌপদী মুর্মুকে রাষ্ট্রপতি পদপ্রার্থী করায় আপ্লুত। তিনি জানান, রাজ্যের জনগণের জন্য এটা অত্যন্ত আনন্দের মুহূর্ত।

' এক ছিল কপট রাজা', উদ্ধবকে কটাক্ষ করে টুইট ফড়নবীশের স্ত্রী অমৃতার' এক ছিল কপট রাজা', উদ্ধবকে কটাক্ষ করে টুইট ফড়নবীশের স্ত্রী অমৃতার

বিরোধীরা রাষ্ট্রপতি পদপ্রার্থী যশবন্ত সিনহার নাম ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই এনডিএ আদিবাসী নেত্রী দ্রৌপদী মুর্মুর নাম ঘোষণা করেন। কংগ্রেস, এনসিপি, তৃণমূল যশবন্ত সিনহাকে সমর্থন করছে। বিরোধী নেতারা যশবন্ত সিনহার রাষ্ট্রপতি প্রচারের একটি কমিটি গঠন করেছে। যশবন্ত সিনহা প্রথম থেকে বিজেপি নেতা হিসেবে পরিচিত ছিলেন। তবে তিনি ২০২১ সালের মার্চ মাসে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদেন। একসময় তিনি ঝাড়খণ্ডে বিজেপির সাংসদ ছিলেন। মঙ্গলবার রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণার আগে তিনি তৃণমূল থেকে সরে এসেছিলেন। ২৭ জুন তিনি মনোনয়ন জমা দেবেন বলে জানা গিয়েছে।

English summary
Draupadi Murmu sweeps floor at temple and Yashwant Sinha to hold campaign committee meeting
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X