India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

দিল্লির পথে দ্রৌপদী, শুক্রবার জমা দেবেন রাষ্ট্রপতি পদের জন্য মনোনয়ন

Google Oneindia Bengali News

এনডিএ-র রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মু বৃহস্পতিবার ভুবনেশ্বরের এমসিএল গেস্ট হাউস থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা হয়েছেন। দিল্লিতে তিনি ২০২২ সালের আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য শুক্রবার তার মনোনয়নপত্র জমা দেবেন। আগামী ১৮ জুলাই অনুষ্ঠেয় রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেবেন তিনি।

নবীন পট্টনায়েকের সমর্থন

নবীন পট্টনায়েকের সমর্থন

তার প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দেওয়াকে উৎসাহিত করার জন্য, ওড়িশার মুখ্যমন্ত্রী এবং বিজেডি সভাপতি নবীন পট্টনায়েক বুধবার রাজ্যের সমস্ত বিধায়কদের কাছে রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী হিসাবে নাম দেওয়া দ্রৌপদী মুর্মুকে সমর্থন করার জন্য আবেদন করেছেন।

 টুইটারে বার্তা নবীনের

টুইটারে বার্তা নবীনের

পট্টনায়েক, এখন রোমে রয়েছেন। সেখান থেকে টুইটারে এই আবেদন করেছেন তিনি। লিখেছেন "ওড়িশা বিধানসভার সমস্ত সদস্যদেরকে ওড়িশার কন্যা শ্রীমতী দ্রৌপদী মুর্মুকে দেশের সর্বোচ্চ পদে নির্বাচিত করার জন্য সর্বসম্মত সমর্থন দেওয়ার জন্য আবেদন করছি।" তাঁর টুইটে এটা স্পষ্ট হয়ে গিয়েছে যে যে তার দল এনডিএ'কে সমর্থন করবে। রাইসিনা হিলের দৌড়ে এনডিএ প্রার্থী এর ফলে অনেকটাই এগিয়ে গিয়েছেন তা বলাই যায়।

মোদী - নবীন আলোচনা

মোদী - নবীন আলোচনা


মঙ্গলবার, পট্টনায়েক বলেন যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার সাথে মুর্মুর প্রার্থী হওয়া নিয়ে আলোচনা করেছিলেন। মুখ্যমন্ত্রী আরও বলেছিলেন যে তিনি নিশ্চিত যে মুর্মু দেশে মহিলাদের ক্ষমতায়নের জন্য একটি উজ্জ্বল উদাহরণ স্থাপন করবেন।

ওড়িশার অঙ্ক

ওড়িশার অঙ্ক

১৪৭ আসনের ওড়িশা বিধানসভায়, বিজেডি-এর আছে ১১৪ সদস্য (এক বহিষ্কৃত সদস্য সহ), বিজেপি ২২ সদস্য আছে, কংগ্রেসের নয়টি আছে, বামেদের একজন বিধায়ক আছেন এবং একজন স্বতন্ত্রও রয়েছেন। পট্টনায়কের বিজেপি পূর্ববর্তী দুটি রাষ্ট্রপতি নির্বাচনেও (২০১২, ২০১৭) এনডিএ প্রার্থীদের সমর্থন করেছিল।

২০১৭ সালে, প্রধানমন্ত্রীর কাছ থেকে ফোন পাওয়ার পর পট্টনায়েক এনডিএ প্রার্থী রামনাথ কোবিন্দকে সমর্থন করেছিলেন। সেই সময়, তিনি বলেছিলেন যে রাষ্ট্রপতির পদ রাজনৈতিক বিবেচনার ঊর্ধ্বে এবং বিজেডি এটিকে রাজনীতির ঊর্ধ্বে রাখতে চায়। একইভাবে, পট্টনায়কই প্রথম লোকসভার প্রাক্তন স্পিকার পিএ-এর নাম প্রস্তাব করেছিলেন। ২০১২ সালে রাষ্ট্রপতি নির্বাচনে ইউপিএ মনোনীত প্রার্থী প্রণব মুখার্জির বিরুদ্ধে ছিলেন, সঙ্গে ছিলেন এনডিএ প্রার্থী সাংমার।

জিতন রাম মাঞ্জির এইচএএম এবং চিরাগ পাসোয়ানের এলজেপি-রাম বিলাসের পরে, বিহারের ক্ষমতাসীন জনতা দল-ইউনাইটেড (জেডি-ইউ) বুধবার এনডিএ রাষ্ট্রপতি প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন ঘোষণা করেছে। সবমিলিয়ে প্রায় ৫২ শতাংশ ভোট পেয়ে যাচ্ছেন দ্রৌপদী। বলা যেতে পারে যে একপ্রকার তাঁর রাষ্ট্রপতি হওয়া স্রেফ সময়ের অপেক্ষা।

English summary
draupadi murmu will giver her nomination at delhi for president election on friday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X