• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর, তদন্ত শুরু মুম্বই পুলিশের

বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর চালাল দুষ্কৃতীরা। "রাজগৃহ" নামে ওই বাড়িতে ভাঙচুর চালানোর অভিযোগে অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। জানা গেছে, দুই ব্যক্তি রাজগৃহ-য় ঢুকে জানালার কাচ লক্ষ্য করে পাথর ছোড়ে। সিসিটিভি ক্যামেরা ভেঙে দেয়। মাটির টবও ভেঙে ফেলে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, এক ব্যক্তি ফুলের টব ভাঙছে। পরে সেখান থেকে পালিয়ে যায় সে। মাতুঙ্গা পুলিশের তরফে এফআইআর দায়ের করা হয়েছে।

বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর, তদন্ত শুরু পুলিশের

প্রাচীন বৌদ্ধ রাজধানীর নামেই বাবা সাহেব আম্বেদকরের বাড়ির নাম রাখা হয় রাজগুরুহা। এই রাজগুরুহা-তে ১৫-২০ বছর বাস করেছিলেন বি আর আম্বেদকর। তিনতলা বাড়ির একতলাতে তাঁর স্মৃতিতে একটি মিউজিয়াম রয়েছে। তাঁর সময়কালে এই বাড়িতে প্রায় ৫০ হাজারেরও বেশি বই সংরক্ষণ করেছিলেন আম্বেদকর। নিজের ব্যক্তিগত গ্রন্থাগারে এত বই, বিশ্বে একমাত্র তাঁর কাছেই ছিল। বাবা সাহেব আম্বেদকরের মৃত্যু পর্যন্ত সেই রেকর্ড কেউ ভাঙতে পারেননি।

দাদরের হিন্দু কলোনির আম্বেদকরের এই বাড়িতে আম্বেদকরের স্মৃতি সংরক্ষণ করে রাখা আছে। তাঁর বই, ছবি রয়েছে সেখানে। ওই বাড়িতে এখন তাঁর পূত্রবধূ এবং নাতিরা থাকেন।

অল ইন্ডিয়া প্রফেশনাল কংগ্রেসের তরফে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে এই ঘটনায় উপযুক্ত পদক্ষেপ করার জন্য আবেদন করা হয়েছে। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ আশ্বাস দিয়েছেন, উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, 'পুলিশ ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে। অপরাধীর বিরুদ্ধে অবশ্যই কঠোর ব্যবস্থা নেওয়া হবে।'

English summary
Dr BR Ambedkar House Vandalised in Mumbai, Police starts investigation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X