• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ নিয়ে নয়া চাল? গালওয়ান সীমান্ত সংঘর্ষের নতুন ভিডিও প্রকাশ্যে আনল চিন

গালওয়ান উপত্যকায় সীমান্ত সংঘর্ষের একটি নতুন ভিডিয়ো প্রকাশ্যে আনল চিন। চিনের সংবাদমাধ্যমের তরফে ভিডিয়োটি টুইট করা হয়েছে। ভিডিওতে কয়েকশো ভারতীয় ও চিনা জওয়ানকে দেখা গিয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, হাতে লাঠি নিয়ে নদীর মধ্যে একঝাঁক চিনা জওয়ান।

ভারতীয় সেনাই নাকি প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করার চেষ্টা করেছিল!

ভারতীয় সেনাই নাকি প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করার চেষ্টা করেছিল!

চিনের সংবাদমাধ্যমেই এই সংক্রান্ত ভিডিও প্রকাশ্যে এসেছে। তাতে দাবি করা হচ্ছে, ভারতীয় সেনাই নাকি প্রকৃত নিয়ন্ত্রণরেখা অতিক্রম করার চেষ্টা করেছিল। আর ভারতের জওয়ানদের আটকানোর চেষ্টা করছিল লাল ফৌজ। আরও একটি ভিডিয়ো প্রকাশ্যে এনেছে চিনের সংবাদমাধ্যম। তাতে দেখা যাচ্ছে, ভারতীয় জওয়ানদের উপর হামলা করার চেষ্টা করছে লাল ফৌজ়ের জওয়ানরা।

গালওয়ানে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল ভারত ও চিনের সেনা

গালওয়ানে সংঘর্ষে জড়িয়ে পড়েছিল ভারত ও চিনের সেনা

গতবছরের ১৫ জুন লাদাখের গালওয়ান উপত্য়কায় প্রকৃত নিয়ন্ত্রণরেখা বরাবর সংঘর্ষে জড়িয়ে পড়েছিল ভারত ও চিনের সেনা। সংঘর্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহিদ হয়েছিলেন। ভারতীয় সেনার তরফে জানানো হয়েছিল, লাল ফৌজ়ের কমপক্ষে ৩০ জন জওয়ান প্রাণ হারিয়েছে।

চিনের সঙ্গে দফায় দফায় কোর কমান্ডার স্তরে বৈঠক

চিনের সঙ্গে দফায় দফায় কোর কমান্ডার স্তরে বৈঠক

তার পর থেকে একাধিকবার সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা হয়েছে। চিনের সঙ্গে দফায় দফায় কোর কমান্ডার স্তরে বৈঠক করেছে ভারতীয় সেনা। কিন্তু তারপরেও দীর্ঘদিন সীমান্তে শক্তি বাড়িয়ে চলছিল চিন। ভারতও প্রস্তুত থাকছিল সীমান্তে। মোতায়েন করা হচ্ছিল বাড়তি সেনা।

সেনা প্রত্যাহার

সেনা প্রত্যাহার

বর্তমানে অবশ্য দুই দেশই সীমান্ত থেকে বাড়তি সেনা সরিয়ে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে। এই পরিস্থিতিতে চিনের সংবাদমাধ্যমে নতুন করে এই ভিডিও প্রকাশ্যে এনে নতুন করে পরিস্থিতি তপ্ত করার চেষ্টা করছে বলে মত কূটনৈতিক পর্যবেক্ষকদের একাংশের।

English summary
Dozens of Indian and Chinese soldiers seen in eastern Ladakh's Galwan Valley in a new video
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X