India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অর্চনা শর্মা মামলায় বিজেপি নেতা ও প্রাক্তন বিধায়ক আটক পুলিশের

Google Oneindia Bengali News

ডঃ অর্চনা শর্মা আত্মহত্যা মামলায় বিজেপি নেতা ও প্রাক্তন বিধায়ক জিতেন্দর গোথওয়ালকে আটক করেছে দৌসা পুলিশ। গোথওয়ালকে দৌসা পুলিশ লালসোটে নিয়ে গিয়েছে।

ঘটনার সূত্রপাত কোথায় ?

ঘটনার সূত্রপাত কোথায় ?

গোথওয়াল ডাঃ অর্চনা শর্মার বিরুদ্ধে প্রতিবাদ সংগঠিত করার সাথে জড়িত ছিল বলে অভিযোগ, তারপরে তিনি আত্মহত্যা করেছিলেন। রাজস্থানের দৌসা জেলার ডাক্তার অর্চনা শর্মা, যিনি একজন গর্ভবতী মহিলার "হত্যার" জন্য মামলা করেছিলেন, মঙ্গলবার আত্মহত্যা করে মারা গিয়েছেন।

সুইসাইড নোটে কী লেখা ছিল ?

সুইসাইড নোটে কী লেখা ছিল ?

তার সুইসাইড নোটে, তিনি ডাক্তারদের হয়রানি বন্ধ করার জন্য লিখে যান। মানুষের কাছে আবেদন করেছিলেন "আমি আমার স্বামী এবং সন্তানদের অনেক ভালোবাসি। আমার মৃত্যুর পর দয়া করে তাদের হয়রানি করবেন না। আমি কোনও ভুল করিনি, কাউকে হত্যা করিনি। পিপিএইচ একটি পরিচিত জটিলতা। এর জন্য ডাক্তারদের এত বেশি হয়রানি করা বন্ধ করুন। আমার মৃত্যু আমার নির্দোষতা প্রমাণ করতে পারে। অনুগ্রহ করে নির্দোষ ডাক্তারদের হয়রানি করবেন না

আমাদের ভালোবাসুন। আমার বাচ্চাদের তাদের মায়ের অনুপস্থিতি অনুভব করতে দেবেন না,"

এরপর হয় মামলা

এরপর হয় মামলা

ডাঃ শর্মার এই ঘটনা ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩০২ (হত্যা) এর অধীনে মামলা করা হয়েছিল কারণ তার একজন রোগী, একজন গর্ভবতী মহিলা জটিলতার কারণে মারা গিয়েছিল। মহিলার মৃত্যুর পর তার পরিবারের সদস্যরা বেসরকারি হাসপাতালের গাফিলতির অভিযোগ তুলেছিলেন।

আত্মহত্যার কারণ ?

আত্মহত্যার কারণ ?

আইপিসির ৩০২ ধারার অধীনে ডঃ অর্চনা শর্মাকে মামলা করার জন্য লালসোট পুলিশের উপর রাজনৈতিক চাপ তৈরি করা হয়েছিল বলে অভিযোগ। এটি তাকে চরম পদক্ষেপ নিতে বাধ্য করেছে বলে জানা গিয়েছে। বুধবার, ডঃ অর্চনা শর্মা আত্মহত্যার মামলায় দৌসার লালসোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অঙ্কিত চৌধুরীকে বরখাস্ত করা হয়েছে। রাজস্থান সরকার দৌসার পুলিশ সুপারকে (এসপি) অপসারণের নির্দেশ দিয়েছে বিভাগ পরিচালনার জন্য।


অর্চনা শর্মা আত্মহত্যা মামলায় দৌসার লালসোট থানার অফিসার ইনচার্জ অঙ্কিত চৌধুরীকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট এই বিষয়ে একটি বিবৃতি জারি করার কয়েক ঘন্টা পরে স্থগিতাদেশ দেওয়া হয়েছিল।

মুখ্যমন্ত্রী বলেছিলেন, "দৌসায় ডাঃ অর্চনা শর্মার আত্মহত্যা অত্যন্ত দুঃখজনক। আমরা সকলেই ডাক্তারদের ঈশ্বরের মর্যাদা দিই। প্রতিটি ডাক্তার রোগীর জীবন বাঁচানোর জন্য সর্বাত্মক প্রচেষ্টা করার চেষ্টা করেন, কিন্তু এর জন্য ডাক্তারকে দায়ী করা হয়। কোনো দুর্ভাগ্যজনক ঘটনা ন্যায্য নয়।"

"চিকিৎসকদের যদি এইভাবে হুমকি দেওয়া হয়, তাহলে তারা কীভাবে শান্তিতে কাজ করতে পারবে? আমাদের সকলের ভাবা উচিত যে করোনা মহামারী বা অন্যান্য রোগের সময় তাদের জীবন ঝুঁকির মধ্যে দিয়ে তাদের পরিষেবা প্রদানকারী ডাক্তারদের কীভাবে এই ধরনের চিকিত্সা করা যেতে পারে। পুরো বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে এবং অভিযুক্তদের ছাড় দেওয়া হবে না।"

English summary
Dausa police have detained BJP leader and former MLA Jitender Gothwal in the Dr Archana Sharma suicide case.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X