• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বাড়ি বাড়ি করোনা পরীক্ষায় উঠে এল ভয়ঙ্কর তথ্য, এই রাজ্যের রিপোর্টে ঘুম ছুটেছে স্বাস্থ্যমন্ত্রকের

Google Oneindia Bengali News

করোনা পরিস্থিতি মোকাবিলায় বাড়ি বাড়ি পরীক্ষা শুরু করেছিল রাজস্থানের স্বাস্থ্য দফতর। তাতে যে রিপোর্ট উঠে এসেছে তাতে ভয় আরও বাড়িয়ে দিয়েছে। এই রিপোর্ট বলছে প্রায় ৭ লক্ষ করোনা উপসর্গ যুক্ত রোগী চিহ্নিত হয়েছে রাজ্যে। তাঁরা বাড়িতেই রয়েছেন। এঁদের চিকিৎসা এবং আইসোলেশনে এখনই পদক্ষেপ না করলে রাজস্থানে কার্যত করোনা সংক্রমণের বিস্ফোরণ ঘটতে চলেছে। ইতিমধ্যেই রাজ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ২ লক্ষ ছাড়িেয় গিয়েছে।

রাজস্থানে লকডাউন

রাজস্থানে লকডাউন

করোনা সংক্রমণ বাড়তে থাকায় রাজস্থান সরকার গোটা রাজ্যে লকডাউন ঘোষণা করেছে। কড়া নজরদারিতে চলছে লকডাউন। কেবল মাত্র অত্যাবশ্যকীয় পণ্যের উপর ছাড় দেওয়া হয়েছে। খাবার, ওষুধ, মুদিখানার দোকান খোলার অনুমতি দেওয়া হয়েছে। স্কুল-কলেজ তো বন্ধই। সবরকম সামাজিক অনুষ্ঠান এবং জমায়েতেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বাড়ি বাড়ি পরীক্ষা

বাড়ি বাড়ি পরীক্ষা

করোনা সংক্রমণে রাশ টানতে বাড়ি বাড়ি পরীক্ষা শুরু করেছে রাজস্থানের স্বাস্থ্য দফতর। আগেরবার ভিলওয়াড়া মডেল অনুসরণ করেই চলছে এই পরীক্ষা। তাতে চাঞ্চল্যকর তথ্য হাতে এসেছে। রিপোর্টে জানা গিয়েছে সর্দি কাশি জ্বর নিয়ে বাড়িতেই রয়েছেন প্রায় ৭ লক্ষ মানুষ। অর্থাৎ করোনা উপসর্গ নিয়ে বাড়িতে রয়েছেন তাঁরা। রাজস্থানের স্বাস্থ্য সচিব সিদ্ধার্থ মহাজন এই রিপোর্ট দিয়েছেন। তারপরেই নড়ে চড়ে বসেছে স্বাস্থ্য দফতর। কারণ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ২ লক্ষ পেরিয়ে গিয়েছে।

ভয়াবহ হতে পারে পরিস্থিতি

ভয়াবহ হতে পারে পরিস্থিতি

করোনা ভাইরাসের সংক্রমণ যতি এই হারে বাড়তে শুরু করে তাহলে রাজস্থানে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে যাবে এমনই আসঙ্কা করছে রাজ্যের স্বাস্থ্য দফতর। আগামী ২৬ দিনের মধ্যেই রাজ্যে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। ইতিমধ্যেই এই খবর জানানো হয়েছে মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে।

গ্রাম প্রধানদের সঙ্গে বৈঠক

গ্রাম প্রধানদের সঙ্গে বৈঠক

করোনা পরিস্থিতি মোকাবিলায় ইতিমধ্যেই গ্রাম প্রধানদের তলব করা হয়েছে। তাঁদের ডেকে দ্রুত করোনা বিধি নিয়ে সতর্ক করা হয়েছে। করোনা বিধি নিয়ে গ্রামে গ্রামে এখনই সতর্ক করার নির্দেশ দেওয়া হয়েছে। গ্রামের পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সদস্যদের করোনা বিধি নিয়ে গ্রামবাসীকে সতর্ক করা এবং তাঁদের করোনা বিধি মেনে চলার জন্য সচেতন করার নির্দেশ দিয়েছে গেহলট সরকার।

মেদিনীপুরঃ করোনা নিয়ে সচেতন নয় সাধারণ মানুষ তাই বাড়ছে সংক্রমণের সংখ্যা

English summary
Door to Door Corona testing reveled huge infection in Rajasthan
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X