• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গান্ধী-আশ্রমে ট্রাম্পের লেখা ‘নোট’-এ নেই গান্ধীর কথাই, ‘মোদী-স্তুতি’কে নিশানা কংগ্রেসের

গান্ধীর স্মৃতিবিজড়িত আশ্রমে কি কারও পাঠানো নোটের স্ন্যাপশট লিখলেন ট্রাম্প? মার্কিন প্রেসিডেন্ট সবরমতী আশ্রম থেকে চলে যাওয়ার পর ভিজিটর্স বুকে তাঁর লেখা দেখে এমনটাই মনে করছে কংগ্রেস। ট্রাম্পের সবরমতী নোটে কোথাও লেখা নেই গান্ধীজির নাম। গান্ধীজির আশ্রমের ভিজিটার্স নোট বুকেও সেই মোদী-স্তুতি।

গান্ধী-আশ্রমে ট্রাম্পের লেখা ‘নোট’-এ নেই গান্ধীর কথা

এসব দেখে কংগ্রেসের প্রশ্ন, মহাত্মা গান্ধী কে, সিটি কি উনি জানেন? জানতে অন্তত এটা করতে পারতেন না। মার্কিন প্রেসিডেন্টের এই 'কীর্তি'র ব্যাখ্যা করে কংগ্রেস পাল্টা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের লেখা 'নোট' টুইট করেছে কংগ্রেস। বারাক ওবামা সেই নোটে কী লিখেছিলেন তা টুইট করে বুঝিয়ে দিয়েছেন প্রভেদটা।

মার্কিন প্রেসিডেন্ট সপরিবারে ভারতে এসেছেন দুদিনের সফরে। তিনি সফরের প্রথমদিনে নমস্তে ট্রাম্প শো-তে অংশ নিয়েছেন। তারপরে গিয়েছেন গান্ধীজির স্মৃতি বিজড়িত সবরমতী আশ্রমে। সেখানে তিনি চরকা কেটেছেন। প্রদানমন্ত্রী মোদী তাঁকে হাতে ধরে সেই ঐতিহ্যের চরকা কাটা শিখিয়েছেন। এরপর ভিজিটর্স বুকে ট্রাম্প লিখে গিয়েছেন শুধু মোদীর কথাই। সেখানে গান্ধীজির কোনও উল্লেখই নেই!

এরপরই ট্রাম্পের সমালোচনায় সরব হয়েছে কংগ্রেস। ট্রাম্পের ভারত সম্পর্কে জ্ঞান, গান্ধীজি সম্পর্কে জ্ঞান নিয়ে প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা মনীশ তিওয়ারি। তিনি ট্রাম্পের নোটকে কারও পাঠনো বার্তা স্ন্যাপশট বলে উল্লেখ করেছেন। তিনি তাঁর বক্তব্যে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্রে মোদীকেই।

English summary
Donald Trump is criticized by Congress not to write names of Mahatma Gandhi on visitor’s note book in Sabarmati Ashram.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X