• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা নিয়ে বিশ্বের চোখে ধুলো দিয়েছে চিন! ফের মার্কিন মাটি থেকে গর্জে উঠলেন ট্রাম্প

  • |

চিনের বিরুদ্ধে তাঁর ক্ষোভ বহুদিনেরই। বাণিজ্য যুদ্ধ দিয়ে যে সম্পর্ক ক্রমেই তলানিতে ঠেকেছে, সেই সম্পর্ককে বিষাক্ত করে তুলেছে করোনার প্রকোপ। আর এবার আমেরিকার ২৪৪ তম স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ভাষণ দিতে গিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ফের একবার স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় চিনকে তোপ দিতে ছাড়েননি।

 চিন সম্পূর্ণ দায়ী!

চিন সম্পূর্ণ দায়ী!

এদিন ডোনাল্ড ট্রাম্প সাফ ভাষায় জানিয়েছেন, বিশ্বে করোনা নিঃসাড়ে ছড়ানোর জন্য সম্পূর্ণ দায়ী চিন। তাঁর ইঙ্গিত, যে মাস্ক, ও সার্জিক্যাল মেডিসিনের জিনিসপত্র তৈরি এখন আমেরিকায় হচ্ছে, তা আগে আমেরিকার বাইরে তৈরি হত। বিশেষত চিনে। আর সেই চিন থেকেই করোনা এসেছে। উল্লেখ্য, করোনা আর চিনের ব্যবসায়িক স্বার্থসিদ্ধির দিকটিতে খোঁচা দিতে এদিন ছাড়েননি আমেরিকার প্রেসিডেন্ট।

চিনের চোখে ধুলো দেওয়ার প্রবণতা

চিনের চোখে ধুলো দেওয়ার প্রবণতা

এদিন ট্রাম্প বলেন, ' চিনের গোপনীয়তা, চোখে ধুলো দেওয়া আর পরে ঘটনা ধামা চাপা দেওয়ার জন্যই গোটা বিশ্বে ছড়িয়েছে করোনা। চিন গোটা পরিস্থিতির জন্য দায়ী।' এভাবেই চিনকে তোপ দাগেন ট্রাম্প।

'ভারত কে ভালোবাসে আমেরিকা'

'ভারত কে ভালোবাসে আমেরিকা'

এর আগে এদিন মোদীর টুইটের প্রত্যুত্তরে মোদীকে ট্রাম্প জানান, 'আমেরিকা ভারতকে ভালোবাসে'। উল্লেখ্য, মার্কিন স্বাধীনতা দিবস উপলক্ষ্যে ট্রাম্পকে মোদী শুভেচ্ছা জানান টুইটারে। তারপরই ট্রাম্পের তরফে এই বার্তা আসে।

 গালওয়ান নিয়ে আমেরিকা

গালওয়ান নিয়ে আমেরিকা

এদিকে, গালওয়ান সীমান্তে প্রবল উত্তেজনার দিকে মার্কিন যুক্তরাষ্ট্র কড়া নজর রাখছে বলে জানানো হয়েছে আমেরিকার তরফে। ভারত যে লাদাখ সংঘাতের জবাবে চিনের ৫৯ টি অ্য়াপ নিষিদ্ধ করেছে , আমেরিকা সেই পদক্ষেপকেও স্বাগত জানিয়েছে।

লাদাখ সংঘাতের পারদ চড়তেই নিঃসাড়ে আমেরিকা থেকে কার 'ফোন কল' এল বিদেশমন্ত্রীর কাছে! একনজরে কিছু তথ্য

বাড়ি পরিবর্তন থেকেই টার্গেট বাড়ির মালিক, চক্রান্ত তৃণমূলের, মন্তব্য দিলীপের

English summary
Donald Trump accuses China of Secrecy over Coronavirus again, here what he said
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X