• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নিরাপরাধ চিকিৎসকদের হয়রান করবেন না! রাজস্থানের চিকিৎসকের সুইসাইড নোট ঘিরে তোলপাড়

  • |
Google Oneindia Bengali News

রাজস্থানের (Rajasthan) বেসরকারি হাসপাতালে রোগী (patient)মৃত্যুর পরে পুলিশের তরফে চিকিৎসকের (Doctor) বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছিল। যার জেরে ওই চিকিৎসক অর্চনা শর্মা আত্মহত্যা করেন। আর তার সুইসাইড নোট (suicide note) ঘিরেই তোলপাড় শুরু হয়ে গিয়েছে। সেই ঘটনা নিয়ে এখন শুধু রাজস্থানেই নয়, দিল্লিতেও বিক্ষোভ শুরু হয়েছে। পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিও উঠেছে।

নিরাপরাধ চিকিৎসকদের হয়রান করবেন না! রাজস্থানের চিকিৎসকের সুইসাইড নোট ঘিরে তোলপাড়

মঙ্গলবার রাজস্থানের দৌসায় এক বেসরকারি হাসপাতালে শিশুর জন্মের পরেই রক্তক্ষরণে মৃত্যু হয় প্রসূতির। এর পরেই পরিবারের তরফে হাসপাতালের বাইরে ব্যাপক বিক্ষোভ দেখানো শুরু হয়। পুলিশের তরফে চিকিৎসক অর্চনা শর্মা এবং তাঁর স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

পুলিশের তরফে জানানো হয়েছেন অর্চনা শর্মা প্রথমে তাঁর বিরুদ্ধে বিক্ষোভ এবং পরে পুলিশের তরফে এফআইআর-এ নাম থাকায় ক্ষুব্ধ ছিলেন। ওই চিকিৎসক নিজের স্বামীর সঙ্গে হাসপাতালটি চালাতেন। সুইসাইড নোটে নিজেকে নির্দোষ দাবি করেছেন ওই চিকিৎসক। সেখানে তিনি লিখেছেন, রোগীকে বাঁচানোর সবরকমের চেষ্টা করা হয়েছিল। কিন্তু প্রসবের পরে রক্তক্ষরণে ওই রোগীর মৃত্যু হয়েছে। সুইসাইড নোটে বড় হরফে লেখা ' নিরাপরাধ চিকিৎসকদের হয়রান করবেন না'। নিজের মৃত্যুর পরে প্রশাসন যাতে তাঁর স্বামী এবং দুটি ছোট বাচ্চাকে হয়রানি না করে, তা জন্যও বলেছেন।

অন্যদিকে চিকিৎসক অর্চনা শর্মার স্বামী চিকিৎসক সুনীল উপাধ্যায় সংবাদ মাধ্যমকে বলেছেন, পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। পুলিশ কীভাবে ৩০২ ধারায় মামলা দায়ের করতে পারে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। তিনি চিকিৎসকদের হয়রানি বন্ধের জন্য আইন প্রণয়নের দাবি করেছেন। তাঁর প্রশ্ন স্ত্রী মারা গেলেও অন্য নির্দোষ চিকিৎসকদের কী হবে?

এই ঘটনার প্রতিবাদ করে রাজস্থানের ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের তরফে ২৪ ঘন্টার ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। অন্যদিকে, দিল্লিতে এইমসের আবাসিক চিকিৎসকরা কালো ব্যাজ পরে প্রতীকী প্রতিবাদের পরিকল্পনা করেছেন। ফেডারেশন অফ রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন ঘটনার তীব্র নিন্দা করেছে। ওই চিকিৎসকের পরিবারের জন্য ক্ষতিপূরণের দাবি করা হয়েছে ওই সংগঠনের তরফে।

এই ঘটনার প্রেক্ষিতে টুইট করে মুখ্যমন্ত্রী অশোক গেহলট বলেছেন, চিকিৎসক অর্চনা শর্মার আত্মহত্যার ঘটনাটি দুঃখজনক। সাধারণ মানুষ চিকিৎসকদের দেবতা হিসেবেই দেখে থাকে। রোগীর জীবন বঁচাতে চিকিৎসকরা চেষ্টা করে থাকেন। কিন্তু কোনও দুর্ঘটনায় চিকিৎসকদের দোষ দেওয়াটা ঠিক নয়। ঘটনার তদন্ত করার পাশাপাশি দোষীদের শাস্তির প্রতিশ্রুতি দিয়েছেন মুখ্যমন্ত্রী।

হিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার অভিযোগ, কর্নাটকে বরখাস্ত সাত শিক্ষকহিজাব পরে পরীক্ষা দিতে দেওয়ার অভিযোগ, কর্নাটকে বরখাস্ত সাত শিক্ষক

English summary
Don't harass innocent doctors, in a suicide note of a Doctor, after Rajasthan police made a FIR due to parient death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X