পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বক্তব্যে অটল থেকেও এমনই সাফাই ফারুকের, আক্রমণ কেন্দ্রকে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

কেন্দ্রের বিরুদ্ধে সাম্প্রদায়িক উত্তেজনা তৈরির অভিযোগ করলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লা। একইসঙ্গে দেশকে খণ্ডে খণ্ডে বিভক্ত করার বিরুদ্ধেও সতর্ক করলেন ফারুক।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বক্তব্যে অটল থেকেও সাফাই ফারুকের

শনিবার জম্মুতে দলীয় একসভায় ফারুক আবদুল্লা কটাক্ষের সুরে বলেন, তোমরা একটা পাকিস্তান তৈরি করেছ, আর কটা পাকিস্তান তোমরা তৈরি করতে চাও। ভারতকে কত টুকরো করতে চাও, এমনই সব প্রশ্ন তোলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

দিন কয়েক আগে ফারুক আবদুল্লা বলেছিলেন পাক অধিকতৃত কাশ্মীর পাকিস্তানেরই অংশ। এই বক্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়। এদিন ফারুক তাঁর আগেকার বক্তব্যেই অনড় থাকেন।

ফারুক তাঁর বক্তব্যের সাফাইয়ের সুরে বলেন, তিনি বলেছিলেন, পাক অধিকৃত কাশ্মীর পাকিস্তানের অংশ। আর তারা কি চুড়ি পরে বসে রয়েছে। তাদের হাতেও পারমানবিক বোমা রয়েছে। আপনারা কি চান পাকিস্তান আমাদের মেরে ফেলুক, এমনও প্রশ্ন তোলেন তিনি।

নিজের বক্তব্যের সাফাই দিতে গিয়ে, কেন্দ্রীয় সরকারকে কটাক্ষের সুরে তিনি বলেন, আপনারা প্রাসাদে বসে রয়েছেন। কিন্তু যে সব গরিব মানুষ সীমান্ত এলাকায় রয়েছেন, প্রায় প্রতিদিনই তাদের বোনা-গুলির মুখে পড়তে হয়।

এক সমাজকর্মী পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ফারুক আবদুল্লার বক্তব্যের বিরুদ্ধে জেলা শাসকের কাছে শনিবার অভিযোগ দায়ের করেন। সুকেশ খাজুরিয়া নামের ওই সমাজকর্মী ফারুকের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের ১৯৬ নম্বর দারা প্রয়োগের দাবি করেছেন। এরপরেই নিজের সুর বদল করেন ফারুক।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে বক্তব্যে অটল থেকেও সাফাই ফারুকের

সুকেশ খাজুরিয়া নামের ওই সমাজকর্মী ঋষি কাপুরের বিরুদ্ধেও অভিযোগ দায়ের করেছেন। কাপুর টুইট করে আবদুল্লার বক্তব্যকেই সমর্থন করেছিলেন বলে অভিযোগ করেছেন ওই সমাজকর্মী। জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং অভিনেতা ঋষি কাপুরের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার দাবি করেছেন ওই সমাজকর্মী।

English summary
Don't cut India into more pieces, I stand by PoK remark, says Farooq Abdullah. He also defended his recent remarks on Pakistan-occupied-kashmir, which has triggered a major controversy.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.