• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রোগীকে মৃত ঘোষণার ৮ ঘণ্টা পর মর্গে ঘটল এই কাণ্ড

দেশের চিকিৎসা ক্ষেত্রে আরও এক গাফিলতির ঘটনা সামনে এল। এক রোগীর মৃত্যু আগেই তাঁকে মৃত বলে ঘোষণা করা হল। হরিদ্বারের সরকারি হাসপাতালের এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। জানা গিয়েছে, রোগীকে মৃত বলে ঘোষণা করার ৮ ঘণ্টা পরও সেই ব্যক্তির মৃত্যু হয়।

রোগীকে মৃত ঘোষণার ৮ ঘণ্টা পর মর্গে ঘটল এই কাণ্ড

হরিদ্বারের বিএইচএএল(ভেল) হাসপাতালে গত ১২ জানুয়ারি বুকে ব্যথা নিয়ে ভর্তি হন , 'ভেল' সংস্থারই এক কর্মী। হাসপাতালে ভর্তির পরই ৪৪ বছরের কৃষ্ণ কুমারকে মৃত বলে ঘোষণা করে হাসপাতাল কর্তৃপক্ষ। এরপরই মর্গে নিয়ে চলে যাওয়া হল মৃতদেহকে। এর পরদিন ১৩ জানুয়ারি মৃতদেহের অটোপসি করতে গিয়ে জানা যায়, ওই রোগীকে মৃত ঘোষণা করার ৮ ঘণ্টা পরেও সে জীবিত ছিল। আর এই ঘটনা ঘিরে চিকিৎসকদের গাফিলতি তথা দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে সরব হয়েছেন রোগীর আত্মীয়রা।

এরকম এক মর্মান্তিক ঘটনা ঘিরে , পুলিশের কাছে অভিযোগ জানিয়েছেন রোগীর আত্মীয়রা। তাঁরা জানিয়েছেন, কৃষ্ণ কুমার কে মৃত বলে ঘোষণা করার পর মর্গে রেখে দেওয়া হলেও, তারপর দেখা যায় তিনি মল ত্যাগ করেছেন , বমিও করেছেন। ফলে মৃত ঘোষণার পরও তিনি জীবিত যে ছিলেন তা প্রমাণিত হয়েছে। পুলিশের কাছে অভিযোগে চিকিৎসকদের গ্রেফতারি দাবি করছেন রোগীর আত্মীয়রা।

English summary
doctors declared man dead in haridwar, man dies 8 hours later in mortuary
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X