• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ডিসেম্বরের মধ্যেই ভারতে ৬৭ কোটি মানুষ করোনা আক্রান্ত হবেন! বিভীষিকাময় তথ্য উঠে এল গবেষণায়

আর একদিন, এরপরই শেষ হতে চলেছে করোনা ভাইরাস রোখার উদ্দেশ্যে চলা চতুর্থ দফার লকডাউন। মনে করা হচ্ছে, জনজীবনকে স্বাভাবিক ছন্দে ফিরিয়ে নিয়ে যেতে পঞ্চম দফার লকডাউনে দেওয়া বেশ কিছু ছাড়। তবে সেই ছাড়ই হতে পারে কাল। এমনটাই জানাচ্ছেন ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেন্টাল হেল্থ অ্যান্ড নিউরোসায়েন্সের চিকিৎসক ও গবেষকরা।

দেশের ৬৭ কোটি মানুষ করোনায় আক্রান্ত হবেন

দেশের ৬৭ কোটি মানুষ করোনায় আক্রান্ত হবেন

সম্প্রতি এক গবেষণা চালানোর পর ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেন্টাল হেল্থ অ্যান্ড নিউরোসায়েন্সের চিকিৎসক ও গবেষকরা জানান জুলাই মাসে ভারতে করোনা সংক্রমণ চরমে উঠবে। তাঁরা জানাচ্ছে ২০২০ সালের ডিসেম্বরের মধ্যেই দেশের ৬৭ কোটি মানুষ এই মারণ সংক্রমণে আক্রান্ত হবেন।

৯০ শতাংশ মানুষ জানবেন না করোনা সংক্রমিত তাঁরা

৯০ শতাংশ মানুষ জানবেন না করোনা সংক্রমিত তাঁরা

আরও যেটা ভয়ের বিষয় উঠে এসেছে তাঁদের এই গবেষণায়, তা হল, এই আক্রান্তদের ৯০ শতাংশ জানতেই পারবেন না যে তাদেক শরীরে এই করোনা ভাইরাস যে বাসা বেঁধেছে। গবেষকদের হিসাব বলছে, এই আক্রান্তদের মধ্যে ৫ শতাংশের অবস্থা গুরুতর হতে পারে। এর অর্থাৎ ৩ কোটি মানুষকে হাসপাতালে ভর্তি করতে হবে।

ভেঙে পড়তে পারে স্বাস্থ্য ব্যবস্থা

ভেঙে পড়তে পারে স্বাস্থ্য ব্যবস্থা

তবে ভারতে এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য রয়েছে মাত্র ১ লক্ষ ৩০ হাজার বেড। এটা আরও বড় চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রামিত হয়েছেন ৭৯৬৪ জন। এযাবত যা সর্বাধিক বলে জানা গিয়েছে। মৃতের সংখ্যা বেড়ে ৫০০০ হতে চলেছে। উদ্বেগ বাড়ছে দেশে। এরই মধ্যে করোনা লকডাউন প্রায় শেষের পথে।

দেশে মোট করোনা সংক্রামিত ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন

দেশে মোট করোনা সংক্রামিত ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন

মহারাষ্ট্রের একদিনে ১১৬ জন মারা গিয়েছেন। আক্রান্তের সংখ্যা ৬২ হাজার ছাড়িয়ে গিয়েছে সেই রাজ্যে। গোটা দেশে মোট করোনা সংক্রামিত ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন। মনে করা হচ্ছে পরিযয়াী শ্রমিকরা ফিরতে শুরু করায় গোটা দেশে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

ইতালি, স্পেনকে ছাপিয়ে গিয়েছে ভারত! দেশে করোনা সংক্রমণের হার খুবই উদ্বেগজনক, কী বলছে পরিসংখ্যান?

English summary
Doctors at NIMHANS said that by end of 2020, 67 crore Indians may get coronavirus
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X