• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা যাবে না কোভিড–১৯ রোগীর পরিচয়, অন্যথা শাস্তি

সোশ্যাল মিডিয়ায় করোনা ভাইরাস আক্রান্ত রোগীর পরিচয় প্রকাশ করা যাবে না। যদি কেউ সেটা করে তবে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে। হুঁশিয়ারি দিয়েছে পুনের প্রশাসন।

কোভিড–১৯–এর রোগীর পরিচয় প্রকাশ্যে নয়

কোভিড–১৯–এর রোগীর পরিচয় প্রকাশ্যে নয়

পুনের এক করোনা ভাইরাস রোগীর আত্মীয় এ বিষয়ে অভিযোগ দায়ের করার পরই বিষয়টি বিবেচনা করে দেখা হয়। ডিভিশনাল কমিশনার দীপক মাহেশকর জানান যে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে যে সোশ্যাল মিডিয়ার পোস্টের ওপর নজর রাখতে এবং এ ধরনের কোনও বিষয় সামনে আসলে তা সঙ্গে সঙ্গে পদক্ষেপ করতে। মাহেশকর বলেন, ‘‌পুলিশকে সোশ্যাল মিডিয়ার পোস্টের ওপর নজরদারি করতে বলা হয়েছে, তারা সাইবার সেলের মধ্য দিয়ে তা করবে এবং কোনও ধরনের গুজব যাতে না ছড়ায় তা নজর রাখবে এবং রোগীর পরিচয় কোনওভাবেই প্রকাশ্যে আনা চলবে না।'‌ তিনি জানান, সোশ্যাল মিডিয়ায় রোগীর পরিচয় সামনে আসলে ওই ব্যক্তি ও ‌তাঁর পরিবারকে সামাজিক কঠিনতার সামনে পড়তে হবে।

করোনা আক্রান্ত পরিবারকে একঘরে করে দেওয়া হয়েছে

করোনা আক্রান্ত পরিবারকে একঘরে করে দেওয়া হয়েছে

মাহেশকর বলেন, ‘‌এই বিষয় নিয়ে তাই বেশি করে সামাজিক সতর্ক হতে হবে। আমরা প্রথম দিন থেকেই আবেদন করে আসছি, কিন্তু তাও কিছু মানুষ ভুল ও বিভ্রান্তকর তথ্য সোশ্যাল মিডিয়ায় ছড়াচ্ছে এবং আমরাও এ ধরনের অভিযোগ পাচ্ছি।'‌ তিনি আশ্বস্ত করেছেন যে এই ধরনের ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার কোভিড-১৯-এর এক রোগীর আত্মীয় ডিভিশনাল কমিশনারকে চিঠি লিখে জানান যে করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির পরিচয় সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করা হয়েছে এবং ওই ব্যক্তি ও ‌তাঁর পরিবারকে কঠিন সমস্যার সম্মুখীন হতে হচ্ছে। মাহেশকর বলেন, ‘‌ওই পরিবারকে একঘরে করে রাখার মতো পরিস্থিতিতে দাঁড় করিয়ে দেওয়া হয়েছে।'‌

মহারাষ্ট্রে আক্রান্ত ১১ জন

মহারাষ্ট্রে আক্রান্ত ১১ জন

যারা রোগীর পরিচয় প্রকাশ্যে এনেছে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ করা হবে। মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ১১ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। যার মধ্যে ৮ জন পুনের, ২ জন মুম্বই ও একজন নাগপুরের।

English summary
Divisional commissioner Deepak Mhaisekar said police have been asked to monitor social media posts and take appropriate action in such matters
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X