• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভাষা কি আমাদের জাতীয়তার পরিচয়! সিআইএসএফের হেনস্থায় প্রশ্ন কানিমোঝির

কোনও বিশেষ ভাষার উপর জোর দেওয়া কেন্দ্রীয় শিল্প সুরক্ষা বাহিনী বা সিআইএসএফের নীতি নয়। সিআইএসএফের এক কর্মকর্তা হিন্দি না জানার কারণে ডিএমকে নেত্রী এম কে কানিমোঝির জাতীয়তাবোধ নিয়ে প্রশ্ন তুলেছেন। সিআইএসএফও বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছে বলে জানান একজন শীর্ষ কর্মকর্তা।

ভাষা কি আমাদের জাতীয়তার পরিচয়! সিআইএসএফকে প্রশ্ন কানিমোঝির

সিআইএসএফ টুইট করে জানিয়েছে, সিআইএসএফ হোডকোয়াটার্সের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা আমরা আপনার অপ্রীতিকর অভিজ্ঞতার জন্য। এই টুইটারে ভ্রমণের বিবরণ, বিমানবন্দরের নাম, অবস্থান, তারিখ এবং ঘটনার যথাযথ তথ্য চাওয়া হয়। আধিকারিকরা এই ঘটনার বিষয়ে তার বাইরে আর কিছু বলতে চায়নি।

রবিবার এম কে কানিমোজি অভিযোগ করেন, চেন্নাই বিমানবন্দরের সিআইএসএফের এক কর্মী হিন্দি না জানার কারণে তার জাতীয়তা নিয়ে প্রশ্ন তোলেন। এই ঘটনার কথা ডিএমকে এমপি টুইটারে লেখেন। তিনি লেখেন- "আজ বিমানবন্দরে একজন সিআইএসএফ অফিসার আমাকে জিজ্ঞাসা করলেন, " আমি কি একজন ভারতীয়"। যখন আমি তাঁকে হিন্দি না জানার কারণে তামিল বা ইংরেজিতে কথা বলতে বলি। তখনই তিনি ওই মন্তব্য করেন। ভারতীয় হলেই হিন্দি জানতে হবে, আমি জানতে চাই।

কানিমোজি জানান, সুরক্ষা অঞ্চলে সিআইএসএফ কর্মীরা তাঁকে হিন্দিতে কিছু বলেছিলেন। কিন্তু তারপরে আমি তাঁকে ইংরেজিতে কথা বলতে বলেছিলাম। তখনই আধিকারিক কানিমোজির জাতীয়তার বিষয়ে সন্দেহ করেছিলেন বলে অভিযোগ করেছেন ডিএমকে নেত্রী।

ডিএমকে সাংসদ বলেন, আমি তাঁকে জানিয়েছিলাম যে আমি এ বিষয়ে অভিযোগ করতে যাচ্ছি। যখন আমি অবতরণ করলাম, অফিসাররা বলেছিলেন যে এটি হওয়া উচিত নয়। এই মনোভাবটি দেশকে বিভক্ত করছে," কানিমোজি বলেছিলেন। কার্তি চিদাম্বরম-সহ আরও বেশ কয়েকজন বিষয়টি নিয়ে সিআইএসএফকে প্রশ্নবিদ্ধ করেছেন।

English summary
DMK’s Kanimozhi surprises to hear questions of CISF about nationality that is not our policy to insist upon language.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X