• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ঘরের মেয়ে কমলার জয়ে উচ্ছ্বসিত ডিএমকে প্রধান, তামিল ভাষাতেই লিখলেন শুভেচ্ছা বার্তা

  • |

আমেরিকায় ডেমোক্র্যাট শিবিরের জয়ের রেশ এখন ভারতেও। বাইডেন-কমলা জুটির জয়ের পূর্বাভাস পেতেই গত তিন দিন ধরে একটু একটু করে সেজে উঠছিল তামিলনাড়ু। এবার জয় সুনিশ্চিত হওয়ার পর এবার কমলার তামিল যোগ সম্পর্কে স্মৃতিচারণা করতে দেখা গেল ডিএমকে প্রেসিডেন্ট এম কে স্ট্যালিনকে। ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিসের হাত ধরেই আগামীতে আমেরিকার কপালে আরও অনেক নতুন পালক যোগ হবে বলেও আশা প্রকাশ করেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ।

 ঘরের মেয়ে কমলার জয়ে উচ্ছ্বসিত ডিএমকে প্রধান, তামিল ভাষাতেই লিখলেন শুভেচ্ছা বার্তা

প্রসঙ্গত উল্লেখ্য, কমলার জয়ের পরেই বিজয়োল্লাসে মেতেছেন তামিলনাড়ুর তিরুভারুর জেলার থুলাসেন্দ্রাপুরমের বাসিন্দারা। কারণ এই গ্রামেই একদা জীবনের একটা বড় অংশ কেটেছে কমলার মা শ্যামলা গোপালনের। এমনকী তাঁর পরিবারের সদস্যরাও এই গ্রামেই থাকতেন। কমলা হ্যারিসের ছোটবেলারও একটা বড় অংশ কেটেছে চেন্নাইতেই। এবার সেই প্রসঙ্গের অবতারণা করে আবেগতাড়িত হয়ে পড়তে দেখা যায় ডিএমকে প্রেসিডেন্টকে।

কমলার জয়ে রাজ্যবাসীর উদ্দেশ্যে তামিল ভাষাতে শুভেচ্ছাবার্তাও লিখতে দেখা যায় এম কে স্ট্যালিনকে। যা তিনি তাঁর ফেসবুক পেজেও পোস্ট করেন। সেখানেই তামিল রাজনীতির এই বর্ষীয়ান নেতাকে লিখতে দেখা যায়, অই জয় দ্রাবিড় আন্দোলনের ভীতকে আরও শক্ত করল। আরও প্রশস্ত হল সাম্যবাদ ও লিঙ্গসাম্যতার রাস্তা। ওর শরীরে তামিল রক্ত বইছে। আজ গোটা বিশ্ব দেখছে তামিল বংশোদ্ভূত মহিলারাও একদি আমেরিকার মতো রাষ্ট্র শাসনের দায়ভার নিতে পারে।”

কলকাতাঃ বড়সড় ডাকাতির ছক বানচাল, ৭ জনকে গ্রেফতার করল টেকনোসিটি থানার পুলিশ

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট বাইডেনকে কেন 'শুভেচ্ছা' জানাচ্ছে না চিন! একরোখা বেজিং দিল সাফাই

English summary
DMK chief, overjoyed at Kamala's victory, wrote greetings in Tamil
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X