• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহাজোটের সঙ্গীরা অরাজি! তাও রাহুলকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরলেন স্তালিন

রাহুল গান্ধীকে ২০১৯ সালে বিজেপি বিরোধী মহাজোটের প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে চিহ্নিত করেছিলেন ডিএমকে প্রেসিডেন্ট এমকে স্তালিন। যা নিয়ে বিরোধীদের অনেকেই ভিন্ন মতের কথা জানান। তৃণমূল কংগ্রেস ও সিপিএমের মতো দল রাহুলকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরাতে রাজি নয়। লোকসভা ভোটের পরই বিরোধী জোট এই নিয়ে সিদ্ধান্ত নেবে বলে মনে করছেন তাঁরা।

কেন রাহুলই প্রধানমন্ত্রী পদে সেরা মুখ, মহাজোটের সঙ্গীদের ফের বোঝানোর চেষ্টা স্তালিনের

এদিকে স্তালিন সোমবার ফের জানিয়েছেন, কেন তিনি রাহুলের নাম প্রধানমন্ত্রী পদে তুলে ধরেছেন। তাঁর যুক্তি রাহুল ধর্মনিরপেক্ষ শক্তিগুলিকে একজায়গায় করার ক্ষমতা রাখেন। বিজেপির দুর্গ তিন রাজ্যে কংগ্রেসের জয়েও রাহুলকেই কৃতিত্ব দিয়েছেন তিনি।

কংগ্রেসের সঙ্গে ডিএমকে-র পুরনো বন্ধুত্বের কথা মনে করিয়ে স্তালিন বলেছেন, ১৯৮০ সালে প্রয়াত করুণানিধির ডাক দেওয়ার পর ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী পদে বসেন। ২০০৪ সালেও একই ঘটনা ঘটায় সোনিয়া গান্ধীর কংগ্রেস ক্ষমতায় ফেরে।

[আরও পড়ুন;২০১৯-এ জন-অক্ষয়ের সঙ্গে লড়বেন 'বাহুবলী' প্রভাস! বলিউডে আসছে নয়া চমক ]

স্তালিনের কথায়, গণতান্ত্রিক শক্তিশালী শক্তি আমাদের প্রয়োজন। ফলে রাহুলের হাত শক্ত করতে হবে। তাহলেই সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করে গণতন্ত্র জয়ী হবে।

[আরও পড়ুন; রাজস্থানে শপথে বিরল ছবি! পিসির উষ্ণ অভ্যর্থনা ভাইপোকে]

প্রসঙ্গত, স্তালিনের রাহুলকে তুলে ধরায় সমাজবাদী পার্টি, তেলুগু দেশম পার্টি, তৃণমূল কংগ্রেস, ন্যাশনাল কনফারেন্স, রাষ্ট্রীয় জনতা দল, সিপিএম ও এনসিপির মতো দলকে প্রতিক্রিয়া দিতে বাধ্য করেছে। এখন দেখার এই বিরোধী শক্তি আগামিদিনে রাহুলকে কীভাবে মেনে নেন।

English summary
DMK chief MK Stalin explains why he named Rahul Gandhi as the PM candidate
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X