• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ট্যাবে যেন ছাত্ররা 'অনুপযুক্ত' কিছু না দেখে! মমতাকে খোঁচা দিয়েই নির্দেশিকা কেন্দ্রের?

এবার ই-পড়াশোনার বিষয়ে নির্দেশিকা জারি করল কেন্দ্রীয় সরকারের মন্ত্রী গোষ্ঠী। করোনা পরিস্থিতিতে যেখানে পড়াশোনা ইন্টারনেট ভিত্তিক হয়েছে, সেখানে ছাত্রদেরকে বিভিন্ন সরকার ট্যাব দিচ্ছে। তবে ট্যাব দেওয়া হলেও সরকারকে এই বিষয়ে সাবধান করে নির্দেশ দেওয়া হয়েছে যে, সরকারের দেওয়া ট্যাবে যাতে ছাত্র-ছাত্রীরা 'অনুপযুক্ত' কোনও কিছু না দেখে।

ট্যাবে যেন ছাত্ররা অনুপযুক্ত কিছু না দেখে! মমতাকে খোঁচা দিয়েই নির্দেশিকা কেন্দ্রের?

করোনা পরিস্থিতিতে পড়াশোনা করা কঠিন হয়ে পড়েছে স্কুলের পড়ুয়াদের জন্য। এই পরিস্থিতিতে শুরু হয়েছে ইন্টারনেটের মাধ্যমে ক্লাস করা এবং পড়াশোনা। এই আবহে দ্বাদশ শ্রেণির ছাত্রছাত্রীদের পঠনপাঠন যাতে আর ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য প্রত্যেককে একটি করে ট্যাব দেবে রাজ্য সরকার। ৩ ডিসেম্বর এমনটাই ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই ঘোষণার এক সপ্তাহের মধ্যেই কেন্দ্রের এই নির্দেশিকা।

এদিন মন্ত্রী গোষ্ঠীর বক্তব্য, অগ্রাধিকার ভিত্তিতে মিশন মোডে সরকারী ও পৌর বিদ্যালয়গুলিতে ডিজিটাল শিক্ষার সুযোগ বাড়ানো দরকার। এটি বিবেচনা করা যেতে পারে যদি শিক্ষার্থীদের জন্য ১-২ ঘন্টার ক্যাপসুল প্রোগ্রাম তৈরি করা যেতে পারে। এর মাধ্যমে বিকাশ সম্ভব হবে সরকারী বিদ্যালয়ে এবং গ্রামীণ অঞ্চলে অধ্যয়নরত শিক্ষার্থীদের ক্ষেত্রে। ইলেকট্রনিক ট্যাবলেট শিক্ষার্থীদের বিতরণ করা যেতে পারে কিনা তাও বিবেচনা করা যেতে পারে। উপযুক্ত বিধি দ্বারা শিক্ষার জন্য পরিকাঠামো তৈরি করার মাধ্যমে ছাত্রদের সাহায্য করা উচিত। তবে দেখতে হবে যাতে সরকারের দেওয়া ট্যাবে যাতে ছাত্র-ছাত্রীরা 'অনুপযুক্ত' কোনও কিছু না দেখে।

English summary
Distribute tablets but ensure kids don’t watch inappropriate content on it says Group of Ministers
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X