Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

খোঁজ নেই রাশিয়ার 'ভিক্ষুক' যুবকের, খবর নেই রাশিয়ার কনসাল জেনারেলের কাছেও

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

রাশিয়ান নাগরিক এভাঞ্জলিন যাকে সাহায্যের আশ্বাস দিয়েছেন খোদ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ, তাঁর খোঁজ পাওয়া যাচ্ছে না বুধবার সন্ধে থেকেই। গত মঙ্গলবার কাঞ্চিপুরম থেকে চেন্নাইয়ের উদ্দেশে রওনা দেন তিনি। কিন্তু বুধবার সন্ধে পর্যন্ত তিনি চেন্নাইয়ে রাশিয়ান কনসুলেট জেনারেলের সঙ্গে দেখা করেননি বলে জানা গিয়েছে।

খোঁজ নেই রাশিয়ার 'ভিক্ষুক' যুবকের, খবর নেই রাশিয়ার কনসাল জেনারেলের কাছেও

গত সোমবার তামিলনাড়ুর কাঞ্চিপুরম মন্দিরের বাইরে ভিক্ষা করতে দেখা যায় রাশিয়ান নাগরিক এভাঞ্জলিনকে। মন্দিরের দর্শনার্থীরা তাঁকে কিছু টাকা দিয়ে সাহায্য করে পুলিশের কাছে পাঠিয়ে দেন। পুলিশকে এভাঞ্জলিন জানান, তামিলনাড়ু বেড়াতে এসে তাঁর এটিএম কার্ড ব্লক হয়ে যাওয়ায় তাঁর কাছে আর টাকা ছিল না। বাধ্য হয়েই মন্দিরের বাইরে তিনি ভিক্ষা করতে বসেন। তাঁর পরিচয়পত্র, ভিসা, পাসপোর্ট খতিয়ে দেখার পর পুলিশও তাঁর হাতে কিছু টাকা দিয়ে চেন্নাইয়ে রাশিয়ান কনসুলেট জেনারেলের সঙ্গে দেখা করতে বলেন। এই খবর পেয়ে তাঁকে সাহায্যের আশ্বাস দিয়ে টুইট করেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও।

কিন্তু মঙ্গলবার ট্রেনে চেপে বুধবার সন্ধে পর্যন্ত তিনি রাশিয়ার দূতাবাসে যাননি বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার চেন্নাইয়ে রাশিয়ার ভাইস কনসাল জেনারেল ইউরি বিলোভ জানিয়েছেন, এই নামের কোনও ব্যক্তিই তাঁদের সঙ্গে যোগাযোগ করেননি। সংবাদমাধ্যমে তাঁর নাম শুনে প্রাথমিকভাবে এভাঞ্জলিনকে রাশিয়ান বলেই মনে হয়েছে বলে জানিয়েছেন ইউরি। তবে তিনি রাশিয়ার নাগরিক নাকি অন্যকোনও প্রতিবেশী রাষ্ট্রের নাগরিক তা এভাঞ্জলিনের সঙ্গে কথা না বললে বোঝা যাবে না বলে জানিয়েছেন তিনি।

তবে এভাঞ্জলিন যে কোনও বিপদে পড়েছেন তা মানতে রাজি নন কাঞ্চিপুরমের পুলিশ সুপার সন্তোষ হাদিমনি। তাঁর মতে, এভাঞ্জলিন নিখোঁজ হয়ে গিয়েছেন এমনটা ধরে নেওয়ার কোনও কারণ নেই। হয়ত, তাঁর কার্ড আবার চালু হয়ে গিয়েছে এবং তাঁর আর্থিক সমস্যা মিটে গিয়েছে। সেকারণেই আর রাশিয়ার কনসুলেট জেনারেলের কাছে তাঁর যাওয়ার প্রয়োজন হয়নি বলে মত কাঞ্চিপুরমের পুলিশ সুপারের।

English summary
Distraught Russian youth who begged in front of temple, yet to contact Russian Embassy in Chennai, he boarded train for Chennai on Tuesday.
Please Wait while comments are loading...