• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

৩৭০ ধারা প্রত্যাহারের মন্তব্য বিজেপি নেতাদের আক্রমণের পাল্টা জবাব দিলেন দিগ্বিজয়

৩৭০ ধারা প্রত্যাহারের মন্তব্য বিজেপি নেতাদের আক্রমণের পাল্টা জবাব দিলেন দিগ্বিজয়
Google Oneindia Bengali News

অশিক্ষিত যাঁরা তাঁরাই বিবেচনা এবং হবের মধ্যে পার্থক্য করতে জানে না। কাশ্মীরের ৩৭০ নিয়ে মন্তব্যের জন্য বিজেপি নেতাদের নিশানার পাল্টা জবাব দিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। প্রসঙ্গেত উল্লেখ্য কয়েকদিন আগেই কংগ্রেস নেতা বলেছিলেন কংগ্রেস ক্ষমতায় এলে কাশ্মীর থেকে ৩৭০ ধারা ফেরিয়ে দেব। তারপরেই বিজেপি নেতারা একের পর এক টুইটে দিগ্বিজয়কে নিশানা করেছেন।

 ৩৭০ ধারা বাতিল

৩৭০ ধারা বাতিল

মোদী সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পরেই কাশ্মীর নিয়ে বড় সিদ্ধান্ত নেয়। কাশ্মীরের স্পেশাল স্ট্যাটাস বা ৩৭০ ধারা বাতিল করা হয়। তার পরেই উত্তাল হয়েছিল দেশ। ৩৭০ ধারা বাতিল করার পরেই কাশ্মীরের সব রাজনৈিতক দলের নেতাদের গ়ৃহবন্দি করে রাখা হয়। দীর্ঘদিন কাশ্মীরে কার্ফু জারি করে রাখা হয়েছিল।

দিগ্বিজয়ের বিতর্কিত মন্তব্য

দিগ্বিজয়ের বিতর্কিত মন্তব্য

কয়েকদিনআগেই মধ্যপ্রদেশ কংগ্রেসের প্রধান দিগ্বিজয় সিং মন্তব্য করেন কংগ্রেস ক্ষমতায় এলে কাশ্মীরের বিশেষ সম্মান ফিরিয়ে দেওয়া হবে। অর্থাৎ কাশ্মীরে ৩৭০ ধারা ফিরিয়ে দেওয়া হবে। কাশ্মীরে গণতন্ত্র বলে কিছু নেই বলে অভিযোগ করেছিলেন তিনি। সেখানে ইনসানিয়ত বলে কিছু নেই। আর এর পিছনে যাঁরা রয়েছেন তাঁদের সকলে জেলে ভরা হবে। কাশ্মীরিরে বিশেষ অধিকার সেখানে কাশ্মীরি পণ্ডিতদেরও বিশেষ অধিকার দিয়েছিল। কিন্তু মোদী সরকার সেটা প্রত্যাহার করে সেই অধিকার কেড়ে নিয়েছে বলে অভিযোগ করেছেন তিনি।

দিগ্বিজয়কে আক্রমণ বিজেপির

দিগ্বিজয়কে আক্রমণ বিজেপির

দিগ্বিজয় সিংয়ের এই মন্তব্যের পরেই শোরগোল পড়ে গিয়েছিল রাজনৈতিক মহলে। একের পর এক বিজেপি নেতা টুইট করে দিগ্বিজয়কে নিশানা করেছেন। অমিত মালব্য টুইটে লিখেছেন, এটাই পাকিস্তান চায়। দিগ্বিজয় পাকিস্তানের ভাষায় কথা বলছেন। বিেজপি নেতা গিরিরাজ সিং টুইটে নিশানা করে লেখেন, রাহুল গান্ধীর বার্তা পাকিস্তানকে দিচ্ছেন দিগ্বিজয়। কাশ্মীর দখল করতে কংগ্রেস পাকিস্তানকে সাহায্য করবে।

দিগ্বিজয়ের পাল্টা আক্রমণ

দিগ্বিজয়ের পাল্টা আক্রমণ

বিজেপি নেতাদের আক্রমণের পাল্টা জবাব দিয়েছেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংও। তিনি টুইটে লিখেছেন, অশিিক্ষত যাঁরা তাঁরা শ্যাল আর কনসিডারের মধ্যে পার্থক্য বোঝে না। এই নিয়ে তিনি বিজেপি নেতাদের মনোভাবের কড়া সমালোচনা করেছেন। প্রসঙ্গত উল্লেখ্য কংগ্রেস প্রথম থেকে কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের বিরোধিতা করে আসছিল।

English summary
Digvijaya Singh terget BJP leader those who oppose his Article 370 coment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X