• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুশান্ত মামলার রেশ ধরেই স্বেচ্ছাবসরে বিহার পুলিশের ডিজিপি? রাজনীতিতে যোগদান নিয়েও জল্পনা তুঙ্গে

  • |

বিহার ভোটের আগে সুশান্ত মৃত্যু মামলা নিয়ে ক্রমেই জমে উঠছে রাজনৈতিক তরজা। অভিযোগ সুশান্ত মৃত্যুকে হাতিয়ার করে নির্বাচনী বৈতরণী পার করত চাইছে বিহারের শাসক শিবির। এবার সেই বিতর্কই আরও উষ্কে দিলেন বিহার পুলিশের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে।

স্বেচ্ছাবসরের সিদ্ধান্ত বিহার পুলিশের ডিজিপির

স্বেচ্ছাবসরের সিদ্ধান্ত বিহার পুলিশের ডিজিপির

সূত্রের খবর, আচমকাই স্বেচ্ছাবসরে চলে গেলেন বিহার পুলিশের ডিজিপি গুপ্তেশ্বর পান্ডে। ইতিমধ্যেই বিহার সরকার রাজ্য পুলিশ প্রধানের আবেদন মঞ্জুর করেছে বলেও জানা যাচ্ছে। আসন বিহার বিধানসভা নির্বাচনে তিনি এনডিএ শিবির থেকে জেডিইউ বা বিজেপির টিকিটে নির্বাচনী লড়াইয়েও নামতে চলেছেন বলে শোনা যাচ্ছে।

 রিয়া চক্রবর্তীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে এসেছেন খবরের শিরোনামে

রিয়া চক্রবর্তীকে নিয়ে বিতর্কিত মন্তব্য করে এসেছেন খবরের শিরোনামে

এদিকে বিহার পুলিশের এই উচ্চপদস্থ আধিকারিক শুরু থেকেই রয়েছেন মুখ্যমন্ত্রী নীতিশের ‘সুনজরে'। শোনা যায় তার বদান্যতাতেই বিহার পুলিশের ডিজিপির পদটিও নাকি পেয়েছিলেন তিনি। এদিকে তাঁরই আচমকা স্বেচ্ছাবসরের সিদ্ধান্তে চাঞ্চল্য ছড়িয়েছে বিভিন্ন মহলে। এদিকে সুশান্ত মৃত্যু কাণ্ডে নীতীশ সরকারের অভিসন্ধি প্রশ্নের মুখে পড়ায় রিয়া চক্রবর্তীর ‘অওকাত' নিয়ে পাল্টা প্রশ্ন করেছিলেন এই অফিসার।

 ভোটে দাঁড়ানো প্রসঙ্গে কি বলছেন এই বিতর্কিত পুলিশ আধিকারিক

ভোটে দাঁড়ানো প্রসঙ্গে কি বলছেন এই বিতর্কিত পুলিশ আধিকারিক

সুশান্ত মৃত্যু কাণ্ডের রেশ ধরেই একাধিকবার খবরের শিরোনামেও এসেছিলেন এই অফিসার। যদিও সুশান্ত মামলার সঙ্গে তার স্বেচ্ছাবসর বা রাজনীতিতে যোগ দেওয়ার সরাসরি কোনও সম্পর্ক নেই বলে এদিন সাংবাদিকদের খোলাখুলিই জানান গুপ্তেশ্বর পান্ডে। রাজ্য জোড়া বিতর্কের মাঝে দাঁড়িয়েও তাঁর সাফ জবাব, " আমি কি একবারও বলেছি যে ভোটে দাঁড়াব? এখনও পর্যন্ত কোনও দলে যোগও দিইনি। অনেক জেলা থেকেই মানুষেরা আমার কাছে কাদের দাবি দাওয়া নিয়ে আসে। তারা আমাকে আগামীতে কিভাবে দেখতে চান তার উপরেই নির্ভর করছে আমার পরবর্তী সিদ্ধান্ত। "

গুপ্তেশ্বর পাণ্ডের নেতৃত্বেই মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সরাসরি সংঘাতে বিহার পুলিশ

গুপ্তেশ্বর পাণ্ডের নেতৃত্বেই মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সরাসরি সংঘাতে বিহার পুলিশ

এদিকে এই গুপ্তেশ্বর পাণ্ডের নেতৃত্বেই সুশান্ত মৃত্যু তদন্তে মহারাষ্ট্র পুলিশের সঙ্গে সরাসরি সংঘাতের রাস্তায় হেঁটেছে বিহার পুলিশ। তখনই রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক বিতর্কিত মন্তব্য করতে দেখা যায় তাকে। যদিও গুপ্তেশ্বরে রাজনীতি আসার ইচ্ছাটা একেবারে নতুন নয় বলেই জানাচ্ছে ওয়াকিবহাল মহল। সূত্রের খবর, এর আগে ২০১৪ সালে একবার এনডিএ'র টিকিটেই ভোটে লড়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন বিহারের এই পুলিশ প্রধান।

টাইমসের ১০০ জন প্রভাবশালীর মধ্যে আয়ুষ্মানের নাম, প্রশংসায় পঞ্চমুখ দীপিকা পাড়ুকোন

English summary
dgp of bihar police took voluntary leave from the remnants of sushants death case can contest upcoming elections on bjp ticket
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X