• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধির ঘোষণা ডিজিসিএ-র

করোনাকালে এবার আন্তর্জাতিক বিমান পরিষেবার ওপর যে নিষেধাজ্ঞা কেন্দ্র জারি করেছিল, তার মেয়াদ বাড়িয়ে দেওয়ার ঘোষণা হল ২৮ মে। শুক্রবার ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশনের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, জুনের ৩০ তারিখ পর্যন্ত সমস্ত আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ থাকবে। তবে ভিন দেশের সঙ্গে পণ্যবাহী বিমান যোগাযোগ অক্ষুণ্ণ রাখা হবে। করোনাকালে দেশের কোভিডের দ্বিতীয় স্রোতে সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে এমন সিদ্ধান্ত ঘোষিত হল।

আন্তর্জাতিক বিমান পরিষেবায় নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধির ঘোষণা ডিজিসিএ-র

প্রসঙ্গত, দেশ করোনা সংক্রমণের কথা মাথায় রেখে, গত মার্চ মাসেই যাত্রীবাহী আন্তর্জাতিক বিমান পরিবহনের ওপর রাশ টানে দিল্লি। সেই সময় জানানো হয়েছিল ৩১ মে পর্যন্ত আন্তর্জাতিক বিমান পরিবাহনের ওপর নিষেধাজ্ঞা জারি হবে। এরপর তার মেয়াদ বৃদ্ধির ঘোষণা হল ২৮ মে। ফলে আগামী এক মাস আন্তর্জাতিক যাত্রী পরিবহনে বিমান সংস্থাগুলিকে পালন করতে হবে নিষেধাজ্ঞা।

তবে ২০২০ সাল থেকে যেমন বিশেষ আন্তর্জাতির বিমান পরিষেবা 'বন্দে ভারত' উদ্যোগের আওতায় চলছিল, তা আপাতত অব্যাহত থাকবে। ইতিমধ্যেই ২৭ টি দেশের সঙ্গে ভারতের বাবল প্যাক্ট রয়েছে বিমান পরিষেবার পথে। এই দেশগুলির মধ্যে রয়েছে কেনিয়া, ভুটান,ফ্রান্সের মতো দেশ। ২৮ মে সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক যে রিপোর্ট পেশ করেছে , তাতে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৮৬,৩৬৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। সুস্থতার সংখ্যা ২,৫৯,৪৫৯ জনের। এদিকে, শেষ ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৪ হাজারের নিচে নেমেছে। এই পরিস্থিতিতে ডিজিসিএর তরফে এমন সিদ্ধান্ত নিঃসন্দেহে বড় পদক্ষেপ।

English summary
DGCA says International passengers flights to remain suspended till June 30
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X