রামমন্দির তৈরির পক্ষে শপথ উত্তর প্রদেশের ডিজি হোমগার্ডের, ভাইরাল হল ভিডিও

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

যত তাড়াতাড়ি সম্ভব উত্তরপ্রদেশে রামমন্দির তৈরির পক্ষে শপথ নিলেন রাজ্য পুলিশের পদস্থ কর্তা। হোমগার্ডের দায়িত্বে থাকা ওই আইপিএস অফিসার হলেন সূর্যকুমার শুক্লা।

 রামমন্দির তৈরির পক্ষে শপথ উত্তর প্রদেশের ডিজি হোমগার্ডের, ভাইরাল হল ভিডিও

একটি ভিডিও। লখনৌ বিশ্ববিদ্যালয়ে ২৮ জানুয়ারি তোলা ওই ভিডিও নিয়েই শুরু হয়েছে বিতর্ক। যেখানে দেখা যাচ্ছে উত্তরপ্রদেশের হোমগার্ড হেড কোয়ার্টারের ডিজি সূর্যকুমার শুক্লা যতদ্রুত সম্ভব অযোধ্যায় রামমন্দির তৈরির সংকল্প করে শপথ নিচ্ছেন।

অনুষ্ঠানের নাম দেওয়া হয়েছিল, 'রাম মন্দির সমস্যা এবং সমাধান'। অখিল ভারতীয় সমগ্র বিচার মঞ্চের অধীনে থাকা বিভিন্ন সংগঠনের সদস্যরা গিয়েছিলেন এই অনুষ্ঠানে যোগ দিতে। লখনৌ বিশ্ববিদ্যালয়ের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন ডিপার্টমেন্টের অনুষ্ঠান কক্ষে সেমিনারটির আয়োজন করা হয়েছিল।

সূত্রের খবর অনুযায়ী অনুষ্ঠানটির আয়োজনে ছিল, মুসলিম রাষ্ট্রীয় মঞ্চ, সনাতন মহাসভা, করসেবক মুসলিম মঞ্চ, বজরংবলী সামাজিক সেবা সংস্থান এবং ভাগ্যরক্ষা বাহিনী।

উত্তরপ্রদেশের হোমগার্ড হেড কোয়ার্টারের ডিজি সূর্যকুমার শুক্লা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, রাম মন্দির নিয়ে হিন্দু ও মুসলিম কমিউনিটির মধ্যে একমত গড়ে তুলতেই সেমিনারের আয়োজন। তাঁর মতে সুপ্রিম কোর্টও আলোচনার মাধ্যমে নিষ্পত্তির কথা বলেছিল। অনুষ্ঠানটির আয়োজক ছিলেন বেশ কয়েকজন মুসলিম। দাবি করেছেন উত্তরপ্রদেশের হোমগার্ড হেড কোয়ার্টারের ডিজি সূর্যকুমার শুক্লা। সেই অনুষ্ঠানে তাঁকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। তাঁর মনে হয়েছে বিষয়টি ভাল উদ্যোগ। অনুষ্ঠানের মধ্যে খারাপ কিছু দেখেননি বলেই জানিয়েছেন উত্তর প্রদেশ হোমগার্ডের ডিজি।

বিতর্কের কথা বলায় উত্তরপ্রদেশের হোমগার্ড হেড কোয়ার্টারের ডিজি সূর্যকুমার শুক্লার প্রশ্ন, কোন কাজটি ভুল। তিনি শুধু বলেছেন রামমন্দির তৈরি করা হোক। পরে শুক্লার তরফ থেকে হোমগার্ডের সেন্ট্রাল ট্রেনিং ইনস্টিটিউটের তরফে বিবৃতি জারি করে বলা হয়, ভবিষ্যতে রাম মন্দির তৈরি করাটাই যথোপযুক্ত কাজ হবে।

সেমিনারে উত্তর প্রদেশের হোমগার্ডের ডিজির উপস্থিতি এবং তাঁর শপথ নিয়ে প্রশ্ন করা হলে, উত্তর প্রদেশের স্বরাষ্ট্র দফতরের প্রিন্সিপাল সেক্রেটারি অরবিন্দ কুমার বলেন, বিষয়টি নিয়ে ব্যাখ্যা দিয়েছেন হোমগার্ডের ডিজি। ফলে পরবর্তী কোনও ব্যাখ্যার প্রয়োজন নেই। যদিও সেন্ট্রাল আইপিএস অ্যাসোসিয়েশনের তরফে শুক্লার কাজকর্মের থেকে তাদের দূরত্ব তৈরি করেছে। এবছরের অগাস্টেই অবসর নেওয়ার কথা রয়েছে শুক্লার।

লখনৌ বিশ্ববিদ্যালয়ের তরফেও সেমিনারের দায়িত্ব থেকে তাদের দূরত্ব তৈরি করেছে। বিশ্ববিদ্যালয়ের মুখপত্র এনকে পাণ্ডে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় কোনও ভাবেই এই সেমিনারের সঙ্গে যুক্ত ছিল না। আাবেদনের প্রেক্ষিতে সেমিনারের জন্য শুধুমাত্র হলের বরাদ্দ করা হয়েছিল।

English summary
DG Homeguard of Uttar Pradesh Surya Kumar Shukla allegedly taking oath for Ram Temple

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.