• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সন্ধ্যা সাতটাতেই মুখ্যমন্ত্রী পদে শপথ ফড়ণবীশের, উপ-মুখ্যমন্ত্রী হচ্ছেন শিন্ডে: সূত্র

  • |
Google Oneindia Bengali News

প্রায় আটদিন ধরে মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট (maharashtra political crisis) । তবে বৃহস্পতিবারের আস্থা ভোটের আগে সুপ্রিম কোর্টের নির্দেশের পরে বুধবার রাতে মুখ্যমন্ত্রী পদে ইস্তফা দেন উদ্ধব ঠাকরে। আর এর সঙ্গেই দীর্ঘ ঠাকরের জমানারও ইতি ঘটল মহারাষ্ট্রে। ফের একবার মারাঠে ভূমে শুরু হতে চলেছে বিজেপি রাজ।

সন্ধ্যা সাতটাতেই মুখ্যমন্ত্রী পদে শপদ ফড়ণবীশের

আড়াই বছরের মাথাতে ফের একবার মুখ্যমন্ত্রী পদে ফড়ণবীশ। জানা যাচ্ছে, আজ বৃহস্পতিবার সন্ধ্যা সাতটাতেই শপথ নেবেন তিনি।

জানা যাচ্ছে, একই সঙ্গে উপমুখ্যমন্ত্রী হিসাবে শঅপথ নেমেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডেও। শুক্রবার সকালে তাঁদের শপথ নেওয়ার কথা প্রথমে শোনা যায়। কিন্তু শিন্ডে এবং ফড়ণবীশের বৈঠকের পরেই আজ বৃহস্পতিবার শপথ অনুষ্ঠান হবে বলে স্থির হয়। আর সেই মতো সন্ধ্যাতে মহারাষ্ট্রের রাজভবনেই এহেন অনুষ্ঠান হবে বলে জানা যাচ্ছে।

পরে বাকি মন্ত্রীদের শপথ গ্রহণ অনুষ্ঠান হবে বলে জানা যাচ্ছে। যেখানে বিদ্রোহী শিবসেনার বেশ কয়েকজন বিধায়ক জায়গা পেতে পারেন বলেই খবর। এমনকি বিজেপি'র তরফে ২৫ জন বিধায়কও মন্ত্রী হতে পারে বলেই খবর।

তবে তাৎপর্যপূর্ণ ভাবে সন্ধ্যায় শপথের পরেই গোয়াতে ফিরে যেতে পারেন শিন্ডে। এমনটাই জানা যাচ্ছে। কারণ এখনও পর্যন্ত গোয়াতে হোটেল বন্দি রয়েছেন বিধায়করা। ফলে শপথ শেষ হলেই হয়তো গোয়াতে ফিরে যাবেন একনাথ শিন্ডে। আগামীদিনে বিধানসভায় যেদিন ফড়ণবীশ সরকারকে শক্তি পরীক্ষায় নামতে হবে সেদিনই সম্ভবত বিধায়করা গোয়া থেকে ফিরবেন বলেই খবর।

উল্লেখ্য, আজ বৃহস্পতিবার সকালেই মুম্বইতে এসেছেন একনাথ শিন্ডে। আর সেখান থেকে সোজা ফড়ণবীশের বাড়িতে পৌঁছে যান তিনি। সেখানে দুজন দুজনকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এমনকি বেশ কিছু বিষয় নিয়ে কথাও হয় বলে জানা যাচ্ছে। শপথের দিন নিয়েও আলোচনা হয় বলে খবর।

আর এরপরেই শিন্ডেকে নিয়েই মহারাষ্ট্রের রাজভবনের দিকে বেরিয়ে যান ফড়ণবীশ। ইতিমধ্যে রাজভবনে পৌঁছেও গিয়েছেন তাঁরা। সেখানেই রাজ্যাপালের কাছে সরকার গঠনের দাবি তাঁরা জানান বলে জানা যাচ্ছে। এমনকি শপথে'র বিষয়েও রাজ্যপালকে জানানো হয় বলে জানা যাচ্ছে। রাজ্যপাল ফড়ণবীশ এবং শিন্ডেকে মিষ্টী খাওয়ান। একই সঙ্গে সরকার গঠন নিয়ে শুভেচ্ছা বার্তাও দেন।

ইতিমধ্যে সেই প্রস্তুতি রাজভবনের তরফে শুরু হয়ে গিয়েছে বলেই খবর। বিজেপি সূত্রে খবর, সন্ধ্যায় শপথ গ্রহণ অনুষ্ঠানে বেশ কয়েকজন প্রথম সারির নেতা উপস্থিত থাকতে পারেন। তবে কারা থাকবেন তা এখনও স্পষ্ট নয়। তবে এই অনুহঠানকে কেন্দ্র করে মুম্বই জুড়ে কড়া নিরাপত্তা।

English summary
Devendra Fadnavis will take oath as CM of Maharashtra today evening
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X