• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শীঘ্রই ভারতের অংশ হবে করাচি! অখণ্ড ভারতের ডাক দিয়ে যা বললেন দেবেন্দ্র ফড়নবীশ

এই মাসের প্রথম দিকে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করে বলেছিলেন, ভারতে অন্তর্ভুক্ত হওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন পাক অধিকৃত কাশ্মীরের মানুষরা। এবার এক ধাপ এগিয়ে দেবেন্দ্র ফড়নবিশ দাবি করলেন যে শীঘ্রই পাকিস্তানের করাচি ভারতের অংশ হয়ে যাবে। যা নিয়ে মরাঠা রাজনীতিতে ফের 'অখণ্ড ভারত' তরজা তুঙ্গে।

দেবেন্দ্র ফড়নবীশ কী বলেন

দেবেন্দ্র ফড়নবীশ কী বলেন

মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ বলেন, তাঁর মতে ভারত একদিন তার পুরোনো অখণ্ডতা ফায়ার পাবে। প্রসঙ্গত, গত বৃহস্পতিবার মুম্বইয়ের বান্দ্রায় অবস্থিত 'করাচি সুইটস'-এর নাম পরিবর্তন করে ভারতীয় নাম রাখার জন্য হুমকি দিয়েছিল শিব সেনা। এই প্রসঙ্গে বলতে গিয়েই একথা বলেন দেবেন্দ্র ফড়নবীশ।

করাচিতে পাকিস্তান বিরোধী মিছিল

করাচিতে পাকিস্তান বিরোধী মিছিল

এদিকে নভেম্বরের ৮ তারিখ পাকিস্তান বিরোধী মিছিল হয়েছিল খোদ করাচিতেই। পাকিস্তান তাঁদের জমি অবৈধ দখল করছে এই অভিযোগে করাচির রাস্তায় বিক্ষোভ প্রদর্শন করেন সিন্ধি কর্মী-সমর্থকেরা। সিন্ধুদেশ স্বাধীনতা আন্দোলনের ব্যানারে এই বিক্ষোভ প্রদর্শন করেন তাঁরা। পাকিস্তানের থেকে মুক্তির লক্ষেই এই বিক্ষোভ প্রদর্শন বলে দাবি আন্দোলনকারীদের।

স্বাধীন সিন্ধুপ্রদেশর দাবি

স্বাধীন সিন্ধুপ্রদেশর দাবি

'সিন্ধুদেশ আমাদের দৃষ্টি, লক্ষ্য, নিয়তি এবং মাতৃভূমি' লেখা প্ল্যাকার্ড হাতে নিয়ে আন্দোলন করেন স্বাধীনতাকামী বিক্ষোভকারীরা। পাশাপাশি যে সমস্ত সিন্ধি জাতীয়তাবাদী রাজনৈতিক কর্মী ও নেতাদের অপহরণ, খুন করা হয় তাঁদের ছবি নিয়েও বিক্ষোভে সামিল হন একাধিক কর্মী-সমর্থকেরা।

পাক সংখ্যালঘুদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ

পাক সংখ্যালঘুদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ

পাকিস্তানের সংবিধানে সিন্ধুকে তার প্রদেশ হিসাবে স্বীকৃতি দিলেও, সিন্ধি জাতীয়তাবাদী কর্মীরা বলেছেন, এই অঞ্চলটি কয়েক দশক ধরে রাষ্ট্রের নৃশংসতার শিকার হয়েছে। এই অঞ্চলে বসবাসকারী হিন্দু, খ্রিস্টান, আহমদি এবং অন্য সংখ্যালঘুদের সঙ্গে বৈষম্যমূলক আচরণ করা হয়েছে।

শিবসেনা নেতার কীর্তি

শিবসেনা নেতার কীর্তি

এর আগে সোশ্যাল মিডিয়ায় শিবসেনা নেতা নীতিন নন্দগাঁওকারের একটি ভিডিও ছড়িয়ে পড়তে অনেকেই সমালোচনা করেছেন৷ প্রায় এক মিনিটের ওই ভিডিওতে তাঁকে করাচি সুইটসের মালিককে বলতে শোনা যায়, তিনি করাচি নামটাকে ঘৃণা করেন৷ পাকিস্তানের ওই শহরটি সন্ত্রাসবাদীদের কারখানা৷ এরপর নন্দগাঁওকার দোকানের মালিককে পরামর্শ দেন, তিনি তাঁর পূর্বপুরুষদের নাম দোকানের ব্যানারে রাখতে পারেন৷ নন্দগাঁওকার নিজে তাঁদের সম্মান জানাবেন৷ এরপর বলেন, তিনি পাকিস্তান থেকে এসেছেন কিন্তু বর্তমানে এটাই তাঁর দেশ৷ তাঁকে দোকানের নাম বদলাতেই হবে৷

কলকাতা : সরকারি চাকরি পেতে দক্ষতার মাপকাঠি কোভিডের দেহ দাহ করা, পুরসভার উদ্যোগ

নাগরোটা কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য, জইশ জঙ্গিদের জন্য নয়া সুড়ঙ্গ তৈরি করেছিল খোদ পাক সেনা?

English summary
Devendra Fadnavis said that Karachi will be a part of India in future amid Sweet shop controversy
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X