• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাঠগড়ায় উঠতে চলেছেন দেবেন্দ্র ফড়নবীশ, সুপ্রিম কোর্টে খারিজ আবেদন

আর মান বাঁচতে পারলেন না মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ। একাধিক ফৌজদারি মামলায় কাঠগড়ায় উঠতে চলেছেন তিনি। কারণ সুপ্রিম কোর্ট আজই তাঁর মামলার পুনর্বিবেচনার আর্জি খারিজ করে দেয়। নাগপুর আদালতে তাঁর বিরুদ্ধে প্রতারণা এবং জালিয়াতির মামলা রয়েছে।

ফড়নবীশের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা

ফড়নবীশের বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির মামলা

শেষ রক্ষা হল না। সেই কাঠগড়াতেই দাঁড়াতে হবে মহারাষ্ট্রের অন্যতম দাপুটে বিজেপি নেতা তথা প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশকে। ২০১৪ সালে বিধানসভা ভোটের আগে মনোনয়ন জমার সময় এই দুটি মামলার কথা উল্লেখ করেননি তিনি। ১৯৯৬ এবং ১৯৯৮ সালে তাঁর বিরুদ্ধে প্রতারণা ও জালিয়াতির দুটি মামলা করা হয়েছিল নাগপুর আদালতে। সেসময় বিধায়ক ছিলেন ফড়নবীশ। সেখানকার এক আইনজীবী তাঁর বিরুদ্ধে এই দুটি মামলা মনোনয়ন পত্রে উল্লেখ না করার অভিযোগ করেছিলেন।

সুপ্রিম কোর্টে খারিজ আবেদন

সুপ্রিম কোর্টে খারিজ আবেদন

এর পরেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন ফড়নবীশ। কিন্তু বিচারপতি অরণ মিশ্র, বিচারপতি দীপক গুপ্তা এবং বিচারপতি অনিরুদ্ধ বোসের বেঞ্চ মঙ্গলবার জানায় ফড়নবীশের বিরুদ্ধে এই মামলায় হস্তক্ষেপ করার কোনও কারণ খুঁজে পাচ্ছেন না তাঁরা। স্বাভাবিক ভাবেই খারিজ হয়ে যায় ফড়নবীশের আবেদন। আদালতে ফড়নবীশের হয়ে সওয়াল করেন মুকুল রোহতগী।

বম্বে হাইকোর্টে মামলা

বম্বে হাইকোর্টে মামলা

ফড়নবীশ নিজের বিরুদ্ধে চলা মামলা মনোয়ন পত্রে উল্লেখ করেননি বলে মামলা করেছিলেন বম্বে হাইকোর্টের আইনজীবী সতীশ সুলে। সেসময় বম্বে হাইকোর্ট সেই মামলার শুনানি খারিজ করে দেয়। সুপ্রিম কোর্টের নির্দেশের পর আবার নতুন করে ফড়নবীশের বিরুদ্ধে সেই মামলা শুরু হতে চলেছে।

সিএএ নিয়ে সুপ্রিমকোর্টে রাষ্ট্রসংঘ! কড়া জবাব বিদেশমন্ত্রকের

English summary
Devendra Fadnavis going to face court trial
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X