• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

BigBreakingNews: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হচ্ছেন 'বিদ্রোহী' শিন্ডে, ঘোষণা ফড়ণবীশের

  • |
Google Oneindia Bengali News

মহারাষ্ট্রের রাজনীতিতে ফের বড় চমক! মুখ্যমন্ত্রী হচ্ছেন না দেবেন্দ্র ফড়ণবীশ। বৃহস্পতিবার সকালেই মুম্বইতে পা রেখেছেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। আর এরপরেই সোজা চলে যান দেবেন্দ্র ফড়ণবীশের বাসভবনে। সেখানে দীর্ঘ বৈঠক শেষে মহারাষ্ট্রের রাজ্যপালের কাছে যান দেবেন্দ্র ফড়ণবীশ এবং একনাথ শিণ্ডে।

ঘোষণা ফড়ণবীশের

আর সেখানেই সরকার গঠনের দাবি তাঁরা জানান বলে জানা যায়। আর এরপরেই সাংবাদিক বৈঠকে মুখোমুখি হন দেবেন্দ্র ফড়ণবীশ এবং একনাথ শিন্ডে।

আর সেখানেই একনাথ শিন্ডেকে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে নাম ঘোষণা করেন সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। গত কয়েকদিন ধরেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসাবে ফড়ণবীশের নাম সামনে আসছিল। কিন্তু কার্যত সবাইকে চমকে দিয়েই মুখ্যমন্ত্রী পদে শিন্ডের নাম ঘোষণা করা হয়। এমনকি মন্ত্রিসভাতে ফড়ণবীশ থাকছেন না বলেও এদিন স্পষ্ট তা নিজেই জানিয়ে দিয়েছেন।

রাজনৈতিকমহলের মতে, শিন্ডেকে এগিয়ে দিয়ে কার্যত মাস্টারস্ট্রোক ফড়ণবীশের। তাতে বিজেপির দিকে যে আঙুল উঠছে তা কিছুটা হলেও লোকসভার আগে ধামাচাপা দেওয়া সম্ভব হবে বলেই মত রাজনৈতিকমহলের।

ফড়ণবীশ বলেন, সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ রাজভবনে মুখ্যমন্ত্রী পদে শুধুই শপথ নেবেন শিন্ডে। তবে এদিনের শপথগ্রহণ অনুষ্ঠান শেষে মন্ত্রিসভার সম্প্রসারণ হবে। আর সেখানেই বিজেপি এবং শিবসেনার অভিজ্ঞ এবং বর্ষীয়ান বিধায়করা শপথ নেবেন বলেই এদিন জানিয়েছেন ফড়ণবীশ। তবে যেভাবে এদিন ফড়ণবীশ নিজেকে মন্ত্রিসভা থেকে সরিয়ে নিলেন তাতে শিণ্ডের দাবি, উদারতার পরিচয় দিয়েছেন তিনি।

অন্যদিকে সরকার গঠনের দাবি জানানো পরেই এদিন ঠাকরকে তীব্র আক্রমণ করেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। বলেন, ২০১৯ সালে বিজেপি এবং শিবসেনা একসঙ্গে লড়াই লড়েছিল। সেই সময় পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা ছিল। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বড় জয়ও পাওয়া গিয়েছিল। কিন্তু ঠাকরে তা মানেনি বলে অভিযোগ ফড়ণবীশের।

শুধু তাই নয়, একনাথ শিন্ডে ঠাকরে'কে বারবার মহাবিকাশ অঘরি থেকে বেরিয়ে আসার কথাও জানিয়েছিলেন। কিন্তু কথা কেউ শোনেনি বলেও দাবি বিজেপি নেতার। তাঁর মতে, বালা সাহেব গোটা জীবন যাদের বিরুদ্ধে লড়াই করেছিল, তাঁদের সঙ্গেই সরকার গঠন করেন উদ্ভব ঠাকরে।

তবে ঠাকরে সরকারের আমলে মহারাষ্ট্রের কোনও উন্নতি হয়নি বলে এদিন দাবি করেন বর্ষীয়ান এই বিজেপি নেতা। তবে হিন্দুত্বের জন্যেই এই সমর্থন বলে এদিন জানান ফড়ণবীশ। শুধু তাই নয়, বালা সাহেবের হিন্দুত্বকে আগে বাড়ানোর ক্ষেত্রে কাজ করব বলেও এদিন দাবি করেন তিনি।

English summary
Eknath Shinde to be the Maharashtra Chief Minister,announces Devendra Fadnavis
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X