India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

শাহের সঙ্গে বৈঠকে সেরেই রাজ্যপালের মুখোমুখি ফড়ণবীশ! চাইলেন দ্রুত ফ্লোর টেস্ট

Google Oneindia Bengali News

প্রতি মুহূর্তে খেলা ঘুরছে মহারাষ্ট্রে! তবে আগামী ৪৮ ঘণ্টা মহারাষ্ট্রের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমনটাই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। একদিকে শিন্ডে'র মুম্বই ফেরার খবর সামনে আসছে। অন্যদিকে অমিত শাহের সঙ্গে দীর্ঘ বৈঠক সারলেন ফড়ণবীশ।

শুধু তাই নয়, মহারাষ্ট্রে ফিরেই ছুটে গেলেন রাজভবনে। আর তা ঘিরেই রাজনৈতিক উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। এমনকি যে কোনও মুহূর্তে কি এমভিএ' সরকারের বিরুদ্ধে অনাস্থা? সেই জল্পনাটাও উড়িয়ে দিচ্ছেন না রাজনৈতিক বিশেষজ্ঞরা।

অমিত শাহের সঙ্গে বৈঠক

অমিত শাহের সঙ্গে বৈঠক

মঙ্গলবার সকালেই দিল্লি উড়ে যান মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ। মহারাষ্ট্রের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ'য়ের সঙ্গে দীর্ঘ আলোচনা সারলেন তিনি। প্রায় দেড় ঘন্টারও বেশি সময় ধরে আলোচনা হয় বলে জানা যাচ্ছে। এমনকি বিজেপি'র সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে। বলে রাখা প্রয়োজন, এর আগে ভাদোদারে'তে বিদ্রোহী শিন্ডে'র সঙ্গে ফড়ণবীশের বৈঠকের খবর সামনে এসেছে। সেখানে দাঁড়িয়ে এই বৈঠক খুবই তাৎপর্যপূর্ণ।

দ্রুত অনাস্থা প্রস্তাব আনার দাবি

দ্রুত অনাস্থা প্রস্তাব আনার দাবি

তবে দিল্লিতে শাহ-নাড্ডা'র সঙ্গে বৈঠক সেরেই রাজভবনে গিয়েছেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। সন্ধ্যাতে মুম্বইয়ে ফিরে এসেছেন তিনি। আর পৌঁছেই মহারাষ্ট্রের রাজ্যপালের সঙ্গে বৈঠকে বসলেন ফড়ণবীশ। পরে ফড়ণবীশ জানিয়েছেন, বিজেপি'র তরফে একটি চিঠি রাজ্যপালকে দেওয়া হয়েছে। যেখানে দ্রুত অনাস্থা প্রস্তাব আনার দাবি জানানো হয়েছে বলেও জানিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। পাশাপাশি মহারাষ্ট্রের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিও রাজ্যপালকে জানিয়েছেন বলে খবর।

আট বিধায়কের চিঠি রাজ্যপালকে

আট বিধায়কের চিঠি রাজ্যপালকে

অন্যদিকে মুম্বইতে তিনি এবং তাঁর বিদ্রোহী বিধায়করা ফিরতে তৈরি বলে ঘোষণা করেছেন শিন্ডে। আর এর মধ্যেই নির্দল আট বিধায়ক দ্রুত অনাস্থা চেয়ে রাজ্যপালকে চিঠি পাঠালেন বলে জানা যাচ্ছে। ইমেল মারফৎ এই চিঠি পাঠানো হয়েছে বলে জানা যাচ্ছে। ফলে খুব শিঘ্রই কি মহারাষ্ট্র বিধানসভায় ঠাকরের সরকারের বিরুদ্ধে অনাস্থা? উড়িয়ে দিতে পারছেন না রাজনৈতিক বিশ্লেষকরা। তবে জানা যাচ্ছে, চলতি সপ্তাহের শেষেই হয়তো ঠাকরে'কে শক্তি পরীক্ষায় নামতে হতে পারে।

৩০ তারিখ মুম্বই ফিরছেন বিদ্রোহী শিন্ডেরা

৩০ তারিখ মুম্বই ফিরছেন বিদ্রোহী শিন্ডেরা

অন্যদিকে আজ শিন্ডে জানিয়েছেন, খুব শিঘ্রই তিনি মুম্বই ফিরছেন। শুধু একা নয়, বিদ্রোহী সমস্ত বিধায়কদের সঙ্গে নিয়েই তাঁরা সে রাজ্যে ফিরছেন বলে জানিয়েছেন বিদ্রোহী বিধায়ক। তাঁর দাবি, ৫০ জন বিধায়কের সমর্থন রয়েছে তাঁর সঙ্গে। ফলে মুম্বই ফিরেই রাজ্যপালের সঙ্গে তাঁরা দেখা করবেন বলেই খবর। তবে জানা যাচ্ছে, ৩০ তারিখ মুম্বই ফিরছেন বিদ্রোহী শিন্ডেরা।

English summary
Devendra fadanvis meets governor after meeting amit shah, he seeks floor test As soon as possible
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X