• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সাপও মরবে, লাঠিও ভাঙবে না - প্রতিরক্ষা বিষয়ে স্টার্টআপ সংস্থাদের চ্যালেঞ্জ নির্মলা সীতারমণের

সাপও মরে লাঠিও ভাঙে না। তাই বর্তমানে নিরাপত্তা ও প্রতিরক্ষা ক্ষেত্রে ক্রমেই গুরুত্ব বাড়ছে ড্রোনের। আমেরিকা থেকে ভারত প্রিডেটর বি ড্রোন কিনতে প্রস্তুত। কিন্তু প্রতিরক্ষা মন্ত্রী নির্মলা সীতারমণ চান দেশীয় সংস্থাগুলিও ক্ষেপণাস্ত্র বহন ও নিক্ষেপে সক্ষম ড্রোন তৈরি করুক। ভবিষ্যতে এবিষয়ে আর বিদেশের মুখাপেক্ষী থাকতে চায় না ভারত।

প্রতিরক্ষা বিষয়ে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন নির্মলা সীতারমণ

শনিবার বেঙ্গালুরুতে ডিফেন্স ইন্ডিয়া স্টার্টআপ চ্যালেঞ্জের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিরক্ষা মন্ত্রী। সেখানেই তিনি বলেন, 'আজ ক্ষেপণাস্ত্রবাহী মানববিহীন ড্রোনগুলি অনেক দেশেরই ঈর্ষার কারণ। আমার মনে হয়, এই ধরণের ড্রোন নির্মাণ করা আমাদের পক্ষে সম্ভব। প্রতিপক্ষকে যদি রিমোট কন্ট্রোল অপারেশনে খতম করা যায় তাহলে অনেক দক্ষ মানব সম্পদকে রক্ষা করা যায়।'

অনুষ্ঠানে মোদী সরকারের মেক ইন ইন্ডিয়ার স্বপ্নের উপরই জোর দেন নির্মলা সীতারমণ। জাতীয় নিরাপত্তার স্বার্থে স্টার্টআপ সংস্থাগুলিকে এই ধরণের ড্রোন নির্মাণের চ্যালেঞ্জ গ্রহন করার আহ্বান জানান তিনি। সেই সঙ্গে স্টার্টআপ সংস্থাগুলিকে যথা সম্ভব সাহায্য করা হবে বলেও আশ্বাস দেন তিনি। বিড, টেন্ডার বা সুয়ো মোটো যে ধরণের প্রস্তাবই দিক স্টার্টআপ সংস্থাগুলি, সরকার তাদের জন্য সব পথই খোলা রাখবে বলেও জানান।

English summary
Defence Minister Nirmala Sitharaman challenge Indian startups to develop unmanned drones with missiles for the safety and security of the country.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X