• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা থাবায় দেশে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন একজন প্রাক্তন রাষ্ট্রপতি সহ ৪ সাংসদ, ৬ বিধায়ক

বুধবার রাতেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় রেল মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী সুরেশ অঙ্গাড়ির৷ দিল্লির এইম-এ ভরতি ছিলেন তিনি ৷ প্রায় দুই সপ্তাহ আগে তাঁর কোরোনা রিপোর্ট পজিটিভ এসেছিল৷ তারপর থেকেই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি৷ এই প্রথম কোরোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হল কোনও কেন্দ্রীয় মন্ত্রীর৷ তবে এর আগে করোনা প্রাণ কেড়েছে দেশের প্রাক্তন এক রাষ্ট্রপতির, ৪ জন সাংসদের এবং ৬ জন বিধায়কের।

করোনায় মৃত্যু হয়েছিল কর্নাটক থেকে রাজ্যসভা সদস্যের

করোনায় মৃত্যু হয়েছিল কর্নাটক থেকে রাজ্যসভা সদস্যের

কয়েকদিন আগেই করোনায় মৃত্যু হয়েছিল কর্নাটক থেকে বিজেপির রাজস্যভার সদস্য অশোক গস্তীর। সংসদে পা রাখার আগেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। শ্বাসকষ্টজনিত সমস্যার পাশাপাশি একাধিক সমস্যায় রীতিমতো কাবু হয়ে পড়েছিলেন এই সাংসদ।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় কন্যাকুমারীর কংগ্রেস সাংসদের

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় কন্যাকুমারীর কংগ্রেস সাংসদের

এর আগে অগাস্ট মাসেই করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় কন্যাকুমারীর কংগ্রেস সাংসদ এইচ বসন্তকুমারের। ৭০ বছরের সাংসদ বসন্তকুমার চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি ছিলেন। তিনি প্রথম সাংসদ ছিলেন যাঁর করোনায় মৃত্যু হয়। এরপর একে একে এখনও ৪ জন সাংসদের মৃত্যু হল। তাছাড়া বিভিন্ন রাজ্যের ছয় জন বিধায়কেরও মৃত্যু হয়েছে করোনায়।

তৃণমূল কংগ্রেসের দুই বিধায়কের মৃত্যু

তৃণমূল কংগ্রেসের দুই বিধায়কের মৃত্যু

উত্তর ২৪ পরগনার ফলতার তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের মৃত্যু হয়েছিল কোভিড আক্রান্ত হয়ে। এরপর ১৭ অগাস্ট করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় পূর্ব মেদিনীপুরের এগরার তৃণমূল বিধায়ক তমোনাশ ঘোষের। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি৷

২৫ জন সাংসদের করোনা পজিটিভ

২৫ জন সাংসদের করোনা পজিটিভ

এদিকে কয়েকদিন আগেই করোনা আবহে বাদল অধিবেশন শুরু হয়। তবে অধিবেশনের প্রথম দিনই ২৫ জন সাংসদের করোনা পজিটিভ রিপোর্ট আসে। তাঁদের মধ্যে ছিলেন বাংলার তিন সাংসদ। বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার, জলপাইগুড়ির বিজেপি সাংসদ জয়ন্ত রায় এবং তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য সান্তা ছেত্রী।

করোনায় সব থেকে বড় ধাক্কা

করোনায় সব থেকে বড় ধাক্কা

তবে করোনায় সব থেকে বড় ধাক্কাটা মনে হয় লেগেছিল ৩১ অগাস্ট। সেদিনই করোনা আক্রান্ত প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হয়েছিলেন। দিল্লির সেনা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। ১০ অগাস্ট তিনি বাথরুমে পড়ে গেছিলেন। তখনই মাথায় আঘাত লাগে তাঁর। তাঁকে আর্মি রিসার্চ অ্যান্ড রেফেরাল হাসপাতালে ভর্তি করা হয়। তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে গিয়েছিল। একইসঙ্গে কোভিড আক্রান্তও ছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি।

চিনের সঙ্গে সংঘাতের আবহে লাদাখে কার্বাইনের অভাব, জরুরি ভিত্তিতে বন্দুকের চাহিদা মিটবে কীভাবে?

English summary
Details of 4 MPs, 6 MLAs and a former President died due to coronavirus in India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X