জিএসটি কোনও প্রভাবই ফেলল না, সুরাটে হাসতে হাসতে জিতলেন মোদী

  • Posted By:
Subscribe to Oneindia News

জিএসটি বা পণ্য পরিষেবা কর চালু করার সিদ্ধান্ত ভুল ছিল না। সুরাটের বেশিরভাগ এলাকায় বড় মার্জিনে জয়লাভ করে সেটাই যেন প্রমা করল বিজেপি। ব্যবসা প্রধান এই এলাকায় জিএসটি চালু করার ফলে ব্যবসায়ীরা দারুণ সমস্যায় পড়েছেন বলে প্রচার করা হয়েছিল। তবে শেষে দেখা গেল, সুরাট সঙ্গেই রয়েছে নরেন্দ্র মোদী ও বিজেপির।

জিএসটি কোনও প্রভাবই ফেলল না, সুরাটে হাসতে হাসতে জিতলেন মোদী

[আরও পড়ুন:জিগনেশ-হার্দিক-অল্পেশের কী প্রভাব পড়ল এবারের গুজরাত নির্বাচনে]

এই এলাকায় শুধু ব্যবসায়ী সম্প্রদায়ই নয়, প্যাটেল সম্প্রদায়ের মানুষও অনেক রয়েছে। মোট ভোটের ১৪ শতাংশ প্যাটেলদের। তবে সেখানে হার্দিক প্যাটেলের বিজেপি বিরোধী আন্দোলন কোনও প্রভাবই ফেলতে পারেনি।

প্রথমে সুরাটের মানুষ জিএসটি নিয়ে ক্ষুব্ধ ছিলেন। কংগ্রেস এটিকে 'গব্বর সিং ট্যাক্স' বলে কটাক্ষ করতেও ছাড়েনি। তা সত্ত্বেও কংগ্রেস সফল হতে পারল না। দাঁত ফুটিয়েই ক্ষান্ত থাকতে হল।

আসলে সুরাটে বিক্ষোভের পর বিজেপির ঘুম ভেঙেছিল। সঙ্গে সঙ্গে ১৮ শতাংশ জিএসটি কমিয়ে ১২ শতাংশ কমে দেওয়া হয়। এছাড়া বিদেশ থেকে আমদানি করা চিনা ফ্র্যাব্রিকের উপরে ২৫ শতাংশ শুল্ক বসানো হয় যাতে আমদানি কমে গুজরাতের ব্যবসায়ীদের শ্রীবৃদ্ধি হতে পারে। আর এই করেই ফের সুরাটের ব্যবসায়ীদের মন জয় করে নিয়েছে বিজেপি।

এছাড় খাখরা সহ বেশ কিছু গুজরাতি খাবারে কর কমানো হয়েছে। এবং বিজয় রূপানির সরকার সেচের যন্ত্রপাতির উপরে জিএসটি তুলে নিয়েছে। যা বিজেপিকে নির্বাচনে বড় ফায়দা করে দিয়েছে।

[আরও পড়ুন:পতনের মুখ দেখেও চাঙ্গা হল শেয়ার বাজার, মোদীর জয়ে আস্থা বিনিয়োগকারীদের]

English summary
Despite GST jitters, BJP wins almost all Surat seats in Gujarat Assembly Elections 2017

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.